ক্লাব ব্রুজের বিপক্ষে রিয়ালের এই হাল!

বুধবার, ০২ অক্টোবর ২০১৯ | ৯:১৯ পূর্বাহ্ণ | 18 বার

ক্লাব ব্রুজের বিপক্ষে রিয়ালের এই হাল!

লা লিগায় যেমনই হোক, উয়েফা চ্যাম্পিয়নস লিগের (ইউসিএল) প্রতি আসরেই দুর্দান্ত ফুটবল খেলে থাকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। অন্তত সাম্প্রতিক সময়ে ইউসিএলে তাদের সাফল্যই সাক্ষ্য দেয় এ কথা। কিন্তু সে তুলনায় চলতি আসরে যেন নিজেদের খুঁজেই পাচ্ছে না জিনেদিন জিদানের শিষ্যরা।

ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরে এবারের ইউসিএল যাত্রা শুরু করেছিল রিয়াল। আর এবার তাদের ঘাম ঝরল পুঁচকে দল ক্লাব ব্রুজের বিপক্ষেও। বেলজিয়ামের ক্লাবটির বিপক্ষে হারের শঙ্কা থেকে বেরিয়ে কোনোমতে ২-২ গোলে ড্র করে ম্যাচ শেষ করতে পেরেছে রিয়াল।

অবশ্য স্কোরলাইন দেখে আসলে ম্যাচের পুরো অবস্থা বোঝা সম্ভব নয়। কেননা পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে রিয়ালই। বল দখলের লড়াইয়ে ক্লাব ব্রুজের ২৬ শতাংশের বিপরীতে রিয়ালের ছিল ৭৪ ভাগ। এছাড়া গোলের উদ্দেশ্যে অন্তত ২৫টি শট নিয়েছেন হ্যাজার্ড-বেনজেমারা। কিন্তু কাজের কাজ গোল আর করতে পারেননি।

সে তুলনায় রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে এসে শুরুতেই স্বাগতিক দর্শকদের হতাশায় ডুবিয়ে দেয় ক্লাব ব্রুজ। ম্যাচের মাত্র ৯ মিনিটের সময় রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়ার বাচ্চাসুলভ ভুলে দলকে এগিয়ে দেন ব্রুজের তরুণ স্ট্রাইকার এমানুয়েল ভোনাবেন্তুর।

শুরুতেই গোল হজম করে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে পড়ে রিয়াল। দফায় দফায় আক্রমণ করেও জালের ঠিকানা খুঁজে পাচ্ছিলেন না টনি ক্রুজ, ইডেন হ্যাজার্ডরা। উল্টো ৩৯ মিনিটের মাথায় ফের গোল করে রিয়াল সমর্থকদের হতাশায় ডোবান এমানুয়েল।

তবে দ্বিতীয়ার্ধে ফিরে নিজেদের ছন্দ খুঁজে পেতে শুরু করে রিয়াল। যার শুরুটা হয় অধিনায়ক সার্জিও র‍্যামোসের হাত ধরে। অবশ্য হাত ধরে বলার মাথা ছুঁয়ে বলাই অধিক গ্রহণযোগ্য। কেননা ৫৫ মিনিটের মাথায় করিম বেনজেমার ক্রসে লাফিয়ে উঠে দুর্দান্ত এক হেডে ব্যবধান কমান র‍্যামোস।

এরপর টানা আক্রমণ চালাতে থাকে জিদানের শিষ্যরা। তবু গোল পাওয়ার জন্য অপেক্ষা করতে হয়ে ৮৫ মিনিট পর্যন্ত। এর আগের মিনিটেই লাল কার্ড দেখেন ব্রুজের রুদ ভর্মার আর পরের মিনিটেই আরেক হেডে ম্যাচে সমতা ফেরান ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো। ফলে স্বস্তির ড্র পায় রিয়াল মাদ্রিদ।

এ ড্রয়ের পরেও অবশ্য পয়েন্ট টেবিলে স্বস্তি নেই রিয়ালের। দুই ম্যাচে ১ পয়েন্ট নিয়ে এ গ্রুপে সবার নিচে অবস্থান করছে রিয়াল। দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট থাকা পিএসজি বসে আছে শীর্ষস্থানে।

সম্রাটের বিরুদ্ধে অস্ত্র-মাদক মামলার তদন্তে ডিবি

Design & Developed by: Ifad Technology