বাংলাদেশ এখন বিশ্ব চ্যাম্পিয়ন!

সোমবার, ১০ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৪২ পূর্বাহ্ণ | 39 বার

বাংলাদেশ এখন বিশ্ব চ্যাম্পিয়ন!

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্নায়ুক্ষয়ী ফাইনালে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে বৃষ্টি আইনে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশের যুবারা।

রাকিবুল, শরিফুল ও অভিষেকদের দারুণ বোলিংয়ের পর অধিনায়ক আকবর আলীর দায়িত্বশীল ব্যাটিংয়ের কল্যাণে বিশ্ব চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ!

রবিবার পচেফস্ট্রুমে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের আগুনে বোলিংয়ের সামনে চারবারের চ্যাম্পিয়ন ভারত মাত্র ১৭৬ রানেই গুঁটিয়ে যায়।

ছোট লক্ষ্য তাড়া করতে যেয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। উইকেট শুন্য থেকে পেয়েছিল অর্ধশত রানের ওপেনিং জুটি। কিন্তু মাত্র ১৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় বাংলাদেশ। যেখানে থেকে দায়িত্বশীল এক ইনিংস খেলে বাংলাদেশকে টেনে তুলেন অধিনায়ক আকবর।আর তাকে দারুণ সঙ্গ দেন পারভেজ।

এদিকে, ১৭৭ রান তাড়ায় বাংলাদেশের ইনিংসের ৪১তম ওভার শেষে বৃষ্টি নামে। সে সময় তাদের স্কোর ছিল ৭ উইকেটে ১৬৩ রান। আবার খেলা শুরু হলে তারা নতুন লক্ষ্য পায় ৪৬ ওভারে ১৭০। সাত বলের মধ্যে ছুঁয়ে ফেলে লক্ষ্য আর রচিত হয় ইতিহাস। আর বাংলাদেশ হয় বিশ্ব চ্যাম্পিয়নং

সংক্ষিপ্ত স্কোর:

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৪৭.২ ওভারে ১৭৭ (জয়সাওয়াল ৮৮, সাক্সেনা ২, ভার্মা ৩৮, গার্গ ৭, জুরেল ২২, বীর ০, আনকোলেকার ৩, বিষ্ণুই ২, সুশান্ত ৩, তিয়াগি ০, আকাশ ১*; শরিফুল ১০-১-৩১-২, তানজিম ৮.২-২-২৮-২, অভিষেক ৯-০-৪০-৩, শামীম ৬-০-৩৬-০, রকিবুল ১০-১-২৯-১, হৃদয় ৪-০-১২-০)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: (লক্ষ্য ৪৬ ওভারে ১৭০) ৪২.১ ওভারে ১৭০/৭ (পারভেজ ৪৭, তানজিদ ১৭, মাহমুদুল ৮, হৃদয় ০, শাহাদাত ১, আকবর ৪৩*, শামীম ৭, অভিষেক ৫, রকিবুল ৯*; কার্তিক ১০-২-৩৩-০, সুশান্ত ৭-০-২৫-২, আকাশ ৮-১-৩৩-০, বিষ্ণুই ১০-৩-৩০-৪, আনকোলেকার ৪.১-০-২২-০, জয়সওয়াল ৩-০-১৫-১)

স্কুল ছাত্রকে গুলি করে হত্যা করলো ছাত্রলীগ সভাপতি

Design & Developed by: Ifad Technology