ঢাকা টেস্ট: জিম্বাবুয়ের বিপক্ষে শক্ত অবস্থানে বাংলাদেশ

রবিবার, ২৩ ফেব্রুয়ারি ২০২০ | ৫:৩২ অপরাহ্ণ | 54 বার

ঢাকা টেস্ট: জিম্বাবুয়ের বিপক্ষে শক্ত অবস্থানে বাংলাদেশ

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে শক্ত অবস্থানে রয়েছে বাংলাদেশ।

রবিবার দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৪০ রান। এর আগে জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয়।

বাংলাদেশ এখনও জিম্বাবুয়ের প্রথম ইনিংসের তুলনায় ২৫ রানে পিছিয়ে রয়েছে। তবে স্বাগতিকদের হাতে রয়েছে আরও ৭ উইকেট।

অধিনায়ক মুমিনুল হক ৬৪ এবং মুশফিকুর রহিম ২১ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেছেন।

এছাড়া নাজমুল হোসেন শান্ত ৭১, তামিম ইকবাল ৪১ এবং সাইফ হাসান ৮ রান করে আউট হন।

এর আগে রবিবার সকালে আগের দিনের ৬ উইকেটে ২২৮ রান নিয়ে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। দ্বিতীয় দিনের খেলা শুরু করেন রেগিস চাকাভা ও ডোনাল্ড ত্রিপানো। খেলা শুরুর কিছুক্ষণের মধ্যেই তিরিপানোকে ফিরিয়ে দেন আবু জায়েদ রাহী। সেই জের না কাটতেই এন্সলে এনদিলোভুকে বিদায় করেন তিনি। এরপর চার্লটন টিসুমা এবং চাকাভাকেও বেশিক্ষণ থাকতে দেননি তাইজুল ইসলাম। শেষ পর্যন্ত ১০৬ দশমিক ৩ ওভারে ২৬৫ রানে থামে সফরকারী দলের প্রথম ইনিংস।

এর আগে শনিবার টাইগারদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। সফরকারীরা সতর্কভাবে ম্যাচ শুরুর পর মধ্যাহ্ন বিরতির আগে ৩০ ওভারে ১ উইকেট হারিয়ে ৮০ রান সংগ্রহ করে। আর চা বিরতির আগে ৬০ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ১৫০, হারায় ৩ উইকেট।

ম্যাচের অষ্টম ওভারে দলীয় ৭ রানের সময় আবু জায়েদ রাহির বলে নাঈম হাসানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন জিম্বাবুয়ের ওপেনার কেভিন কাসুজা (২)। তারপর আরেক ওপেনার প্রিন্স মাসভাউরের সাথে দলের হাল ধরেন অধিনায়ক এরভিন। তাদের জুটি থেকে আসে ১১১ রান।

প্রথম দিন জিম্বাবুয়ের পক্ষে চমৎকার এক শতক হাঁকিয়েছেন সফরকারী দলের অধিনায়ক ক্রেইগ এরভিন। তিনি ২২৭ বলে ১৩ চারের সাহায্যে খেলেন ১০৭ রানের এক দৃষ্টিনন্দন ইনিংস। মাসভাউর ১৫২ বল মোকাবিলা করে তুলে নেন ৬৪ রান। তার ইনিংসে ছিল নয়টি চারের মার। সেই সাথে সিকান্দার রাজা ১৮ ও ব্রেন্ডন টেইলর ১০ রান করেন।

স্বাগতিকদের হয়ে নাঈম হাসান ৭০ রানে ৪টি, আবু জায়েদ রাহি ৭১ রানে ৪টি এবং তাইজুল ৯০ রানের বিনিময়ে নেন ২টি উইকেট।

যাত্রাবাড়ি মৎস্য আড়তের ৭০ শতাংশ জমি জোর পূর্বক দখল! রায় মানছেনা আদালতের ও

Design & Developed by: Ifad Technology