অবশেষে ইনিংস ব্যবধানেই জিতল বাংলাদেশ

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ৫:১১ অপরাহ্ণ | 22 বার

অবশেষে ইনিংস ব্যবধানেই জিতল বাংলাদেশ

টানা কয়েকটি ম্যাচে ইনিংস ব্যবধানে পরাজিত হওয়া বাংলাদেশ এবার ব্যাটে বলে দুর্দান্ত পারফারম্যান্স দেখিয়ে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রান ব্যবধানে হারিয়েছে।

মঙ্গলবার ঢাকা টেস্টের চতুর্থ দিন জয়ের আশা নিয়েই শুরু করেছিল টাইগাররা। শুধু দেখার অপেক্ষা ছিল, ব্যবধান কতটা হ্রাস করতে পারে জিম্বাবুয়ে!

নাঈম হাসান ও তাইজুল ইসলামের ঘুর্ণিতে শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ১৮৯ রানে গুটিয়ে যায় সফরকারী দল।

জিম্বাবুয়েকে অল্প রানে বেঁধে ফেলতে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি অবদান রাখেন তরুণ নাঈম হাসান। প্রথম ইনিংসে ৪ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন তিনি।

তাইজুল ইসলামও ছিলেন দারুণ ছন্দময়। প্রথম ইনিংসে ২ উইকেট নেয়া তাইজুল এবার চারটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে জানান দেন তার অবদানও কম নয়।

দ্বিতীয় ইনিংসেও ভালোই লড়াই করে যাচ্ছিলেন জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন। মাত্র ৪৯ বলে ৪৩ রান করা আরভিনকে সরাসরি থ্রোতে রান আউট করেন মুমিনুল হক।

এছাড়া, জিম্বাবুয়ের হয়ে সিকান্দার রাজা ৩৭, মারুমা ৪১ এবং চাকাভা ১৮ রান করে পরাজয়ের ব্যবধান কমালেও ইনিংস ব্যবধানে হারের লজ্জা থেকে বাঁচতে পারেননি।

এর আগে, ক্রেইগ আরভিনের সেঞ্চুরির সুবাদে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ২৬৫ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জবাবে প্রথম ইনিংসে মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি ও মুমিনুল হকের সেঞ্চুরিতে ৫৬০ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়াল

Design & Developed by: Ifad Technology