ঢাকা, শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন সাদমান

শঙ্কাই সত্যি হলো। ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন বাংলাদেশের ওপেনার সাদমান ইসলাম। স্বাগতিকদের সিরিজ বাঁচিয়ে রাখার ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার। মাঠে নামার আগের দিন বুধবার এই খবর নিশ্চিত করেছে দেশের শীর্ষ ক্রিকেট সংস্থা।

দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বাদ পড়ার দুই দিন পর আরেক খেলোয়াড়কে হারালো বাংলাদেশ। চট্টগ্রামে প্রথম টেস্টে রান-পাহাড় গড়তে সাদমান ৫৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। যদিও দ্বিতীয় ম্যাচে দুই অঙ্কের ঘর পেরুতে পারেননি, মাত্র ৫ রানে আউট হন।

চতুর্থ দিন ফিল্ডিং করার সময় বেকায়দায় মাটিতে পড়ে চোট পান এই বাঁহাতি ওপেনার। চিকিৎসকদের পর্যবেক্ষণে থেকে সেরে ওঠার লড়াইয়ে ভালো করছেন সাদমান। কিন্তু দ্বিতীয় ম্যাচে খেলার মতো যথেষ্ট ফিট তাকে দেখছে বিসিবি মেডিক্যাল টিম।

বিসিবি এক বিবৃতি দিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট থেকে ছিটকে গেলেন বাংলাদেশের ওপেনার সাদমান ইসলাম। প্রথম ম্যাচের চতুর্থ দিন ফিল্ডিংয়ের সময় চোট পান তিনি। সুস্থ হওয়ার লড়াইয়ে বেশ অগ্রগতি লক্ষ করা যাচ্ছে। তবে খেলার জন্য পুরোপুরি ফিট হওয়ার আগে দ্বিতীয় টেস্টে তাকে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছে বিসিবি মেডিক্যাল টিম।’

দলের জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে যাবেন সাদমান। তবে পুনর্বাসনে থাকা অবস্থায় চিকিৎসদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে থাকবেন তিনি।