ঢাকা, সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টার পর এ ঘটনা ঘটে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ বলেন, বিএনপি নেতাকর্মীরা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছিল। তবে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছিলেন বিএনপির নেতাকর্মীরা। বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা এ সমাবেশের আয়োজন করে।

জানা গেছে, সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল কদম ফোয়ার দিকে গেলে পুলিশ বাধা দেয়। এ সয়য় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে প্রেসক্লাব ও সচিবালয় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে হাইকোর্টের মোড়ে একটি মিছিল আসলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মাঝে ধাওয়া পাল্টা-ধাওয়া।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) সভায় সিদ্ধান্তের প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।