ঢাকা, শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রাবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

প্রশাসনের আশ্বাসে হল-ক্যাম্পাস খোলার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চলমান আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির পেছনে এক সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানানো হয়।

শিক্ষার্থীরা বলেন, ‘গতকালের কর্মসূচিতে ২৪ ঘণ্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের যে সিদ্ধান্ত জানানোর কথা ছিল, ইতিমধ্যে তারা সেটি জানিয়েছেন। প্রশাসন থেকে বলা হয়, আগামীকাল (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মধ্যে এক বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে প্রশাসনের পক্ষ থেকে আমাদের হল ও ক্যাম্পাস খোলার দাবি তুলে ধরা হবে। এ কারণে আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত আন্দোলন স্থগিত করেছি। এরমধ্যে যৌক্তিক কোনো সিদ্ধান্ত না আসলে পরবর্তী কর্মসূচি জানিয়ে দেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে ইতিমধ্যে উপাচার্যকে অবগত করেছি। আগামী কয়েক দিনের মধ্যে বিশ্ববিদ্যাল প্রশাসন, সব অনুষদের ডিন ও বিভাগের সভাপতিদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সবার অবস্থান জেনে দ্রুতই আবাসিক হল খোলার বিষয়ে একটি সিদ্ধান্ত জানানো হবে।’

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ক্যাম্পাস খোলার দাবিতে দীর্ঘদিন থেকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন শিক্ষার্থীরা। গতকাল অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তাদের সিদ্ধান্ত জানানোর জন্য ২৪ ঘণ্টার সময়সীমা দিয়েছিলেন শিক্ষার্থীরা।