বিশ্বকাপে ব্যর্থতার দায়ে স্টিভ রোডসের বিদায়

মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯ | ৮:৩৪ পূর্বাহ্ণ | 44 বার

বিশ্বকাপে ব্যর্থতার দায়ে স্টিভ রোডসের বিদায়

স্টিভ রোডসের সঙ্গে বিসিবির চুক্তির মেয়াদ ছিল ২০২০ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। গত এক বছরের সফলতায় ধারণা করা হচ্ছিল সেই মেয়াদ হয়তো আরো বাড়তে পারে। উলটো বিশ্বকাপ ব্যর্থতার বলি হয়ে মেয়াদ শেষের এক বছর আগেই রোডসকে বিদায় জানিয়ে দিল বিসিবি। তার সঙ্গে বোলিং কোচ কোর্টনি ওয়ালস, স্পিন কোচ সুনিল জোশি ও ফিজিও থিহান চন্দ্রমোহনের চুক্তিও নবায়ন না করে তাদের বিদায় বলে দেওয়া হয়েছে।

বিশ্বকাপ চলাকালীন সময়েই গুঞ্জন উঠেছিল রোডসের ভবিষ্যৎ নিয়ে। তার ডিফেন্সিভ ট্যাকটিক্স নিয়ে প্রশ্ন উঠেছিল ঢের। খেলোয়াড়রাও নাকি অনেকে সামনে পেছনে তাকে নিয়ে বেফাঁস মন্তব্য করেছেন। তবে ধারণা করা হচ্ছিল সেসব পেছনে ফেলে টাইগাররা সেমিতে উঠতে পারলে বন্ধ হবে সব গুজব। কিন্তু সেমিতে উঠতে ব্যর্থ হওয়ায় সব গুজব সত্যি করে রোডসকে বিদায় জানিয়ে দিল বিসিবি।

গতকালই দলের সঙ্গে দেশে ফিরেছেন রোডস। আজ সারাদিন বিসিবির কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠকের পর চূড়ান্ত হয় সিদ্ধান্ত। তাতে দুই পক্ষের সমঝোতার মাধ্যমে সিদ্ধান্ত হয় রোডস আর টাইগারদের কোচ হিসেবে থাকছেন না। এমনকি এই মাসের শেষে শ্রীলঙ্কা সফরেও থাকছেন না তিনি, এমনটাই জানিয়েছেন বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী।

শ্রীলঙ্কা সফরে কোচের তালিকায় সম্ভাব্য নাম হিসেবে শোনা যাচ্ছে খালেদ মাহমুদ সুজন ও টাইগারদের সাবেক কোচ চন্ডিকা হাথুরাসিংহের কথা, যিনি বিশ্বকাপের পর শ্রীলঙ্কার কোচিং পদ থেকে বরখাস্ত হতে পারেন।

রোডস ছাড়াও বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, স্পিন কোচ সুনিল জোশি ও ফিজিও থিহান চন্দ্রমোহনের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। যদিও এটা একরকম অনুমিতই ছিল তারা কেউই দলের সঙ্গে ফেরেননি। শোনা যাচ্ছে ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে থাকবেন না। তার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। কোচিং প্যানেল থেকে অবশিষ্ট দুইজন- ফিল্ডিং কোচ রায়ান কুক এবং এনালিস্ট শ্রীনিবাসন শুধুমাত্র রয়ে গেলেন তাদের পদে।

এক মাসের শিশুকে রাস্তায় ফেলে গেলেন মা, কোলে তুলে নিলেন ডিসি

Design & Developed by: Ifad Technology