ঢাকা, বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুুলিশের গুলিতে বাংলাদেশি হত্যার বিচার দাবিতে নিউইয়র্কে বিক্ষোভ

৫ দিন পরও পুলিশের বডি ক্যামেরা প্রকাশ না করায় গতকাল সোমবার বিকেলেও নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় প্রবাসীরা তুমুল বিক্ষোভ করেছেন।

এ বিক্ষোভে ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল মো. নাজমুল হুদা, মূলধারার রাজনীতিক ও ব্যবসায়ী গিয়াস আহমেদ, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা মনসুর খান, মানবাধিকার সংস্থার শরিফ লস্কর, বাংলাদেশ সোসাইটির সভাপতি মো. রব মিয়া এবং সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী, শেখ আল আমিন, বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমানসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিত্বকারিরা।

গাজীপুর জেলা এসোসিয়েশনের সভাপতি এমডি জুয়েলের সমন্বয়ে সেক্রেটারি ইসহাক মোল্লাহ বাবুর পরিচালনায় এ বিক্ষোভে বক্তব্যের সময় কন্সাল জেনারেল নাজমুল হুদা বলেন, উইন রোজারিওকে নিজ বাসায় তার মায়ের শাড়ির আচলের নীচে থাকাবস্থায় পুলিশের ৫/৬ রাউন্ড গুলিতে হত্যা করা হয়েছে। এটা অমানবিক এবং সেজন্যে সকলেই দাবি জানাচ্ছেন হত্যাকান্ডের প্রকৃত তদন্তের মাধ্যমে সত্য উদঘাটনের পর দায়ী ব্যক্তিদের সঠিক বিচারের সম্মুখীন করার। এরফলে নিরপরাধ পরিবারটি, যারা মর্মান্তিক ঘটনার শিকার হলো তারা অন্তত সুবিচার পাক।
কনসাল জেনারেল বলেন, এই মর্মান্তিক ঘটনার পর থেকে বাংলাদেশ কন্স্যুলেট ভিকটিম পরিবারের পাশে রয়েছে। তাদের সাহস এবং সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিচ্ছে এবং কমিউনিটির সাথে তাদের কার্যক্রমকে সমন্বয় ঘটিয়ে এটার যাতে সুষ্ঠু বিচার হয় সে লক্ষ্যে সরব রয়েছে।

এদিকে সোমবার সকালে উইনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান লুথারেন চার্চের প্যাস্টোর জেমস রয়। শনিবার তাকে দাফনের পরিকল্পনা রয়েছে।