ঢাকা, শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কসবা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া সীমান্তে আজ সোমবার সকালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মো. হাসান (২৩) নামের এক যুবক নিহত হয়েছে। ৬০ বিজিবির অধিনায়ক (সিও) জাবেদ বিন জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত মো. হাসান কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের কাইমপুর গ্রামের জারু মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ, বিজিবি ও হাসপাতাল সূত্রে জানা গেছে, কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় ভারত সীমান্তের ২০৫০ পিলার এলাকায় আজ সোমবার সকালে মো. হাসান শূন্য রেখায় যায়। এ সময় ভারতের ওই এলাকার তিন নম্বর গেট দিয়ে এক বিএসএফ সদস্য এসে একটি গুলি করে। গুলিটি পিঠের দিকে আঘাত করলে হাসান রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটে পড়ে। এ সময় মো. ইয়াছিন ও ইমন মিয়াসহ স্থানীয় কয়েকজন লোক তাকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

নিহতের বাবা জারু মিয়া বলেন,  মো. হাসান তার ৫ ছেলের মধ্যে সবার ছোট। সে কৃষিকাজ করে। আজ সোমবার সকালে বন্ধুদের সাথে ভারতে সীমান্তে গিয়েছিল। সেখানে বিএসএফের গুলিতে মারা গেছে। তার চার মাসের একটি পুত্র সন্তান রয়েছে।

কসবা থানার উপপরিদর্শক (এস.আই) মো. সোহেল সিকদার বলেন, বিএসএফের গুলিতে মো. হাসান নামের এক যুবক মারা গেছেন। নিহতের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করা হয়েছে।

সুলতানপুর ৬০বিজিবির অধিনায়ক (সিও) জাবেদ বিন জব্বার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তে বাংলাদেশী যুবক বিএসএফের গুলিতে মারা যাওয়ার বিষয়টি ভারতীয় বিএসএফকে অবহিত করে পতাকা বৈঠকের মাধ্যমে তীব্র প্রতিবাদ জানানো হবে।