ঢাকা, রবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কমেছে পেঁয়াজের দাম

দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৭ টাকা। ৩৫ টাকার পেঁয়াজ বর্তমান পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। দাম কমে যাওয়ায় স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

সোমবার (১ নভেম্বর) সকালে হিলি বন্দর ও বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহ থেকে দেড় সপ্তাহ আগে যে পেঁয়াজ বাজারে পাইকারি বিক্রি হয়েছে ৩৫ টাকা কেজি দরে, তা বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজি দরে। আবার খুচরা ব্যবসায়ীরা ২৮ টাকা কেজি দরে ক্রয় করে তা বিক্রি করছে ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে।

হিলি সবজি ব্যবসায়ী আব্দুল লতিফ রাইজিংবিডিকে বলেন, পেঁয়াজের দাম কমে যাচ্ছে, ২৮ টাকা দরে পেঁয়াজ কিনে তা ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে বিক্রি করছি। দাম কম হওয়াতে মানুষ একটু বেশি করে কিনছে।

হিলি বাজারের পেঁয়াজ পাইকারি ব্যবসায়ী ফেরদৌস রহমান রাইজিংবিডিকে বলেন, পেঁয়াজ বর্তমান বিক্রি কম। আমদানিকারকদের কাছ থেকে আমরা ২৫ থেকে ২৬ টাকা কেজি দরে কিনে ২৮ টাকা দরে বিক্রি করছি।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক মনোয়ার হোসেন চৌধুরী রাইজিংবিডিকে বলেন, পূজার বন্ধের পর থেকে আমাদের পেঁয়াজের বিক্রি কমে গেছে। রোববার আমার এক গাড়িতে ২৫ মেট্রিকটন পেঁয়াজ ভারত থেকে আমদানি হয়েছে। তা বিক্রি করছি ২৫ থেকে ২৬ টাকা কেজি দরে।