ঢাকা, রবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১ জানুয়ারি থেকে পূর্বাচলে বাণিজ্যমেলা

রাজধানীর অদূরে পূর্বাচলে আগামী ১ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) বাণিজ্যমেলা শুরু হবে। এরইমধ্যে মেলা শুরুর অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ক্রেতা-দর্শনার্থীদের জন্য এবারের মেলায় চলাচলের সুবিধার্থে কুড়িল ফ্লাইওভার থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত বিআরটিসির বাস চলাচল করবে। তার আগেই পূর্বাচলের রাস্তা সংস্কার করে চলাচলের জন্য উপযোগী করা হবে বলে জানা গেছে।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্র জানায়, দেশে করোনা পরিস্থিতি উন্নতি হওয়ায় আগামী ১ জানুয়ারি রাজধানীর পূর্বাচলে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজনের প্রস্তুতি নিতে গত ১৩ সেপ্টেম্বর ইপিবিকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়। সম্প্রতি ১ জানুয়ারি মেলা শুরুর অনুমতি চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি পাঠানোর পরে তিনি তার অনুমতি দেন।

অপরদিকে বিআরটিসি সূত্রে জানা গেছে, বাণিজ্যমেলাকে কেন্দ্র করে কুড়িল ফ্লাইওভার থেকে পূর্বাচলের মেলাকেন্দ্র পর্যন্ত মাসজুড়ে এই রুটে বিআরটিসির ৩০টি বাস চলাচল করবে। এ বিষয়ে এরইমধ্যে চিঠি দিয়েছে ইপিবি। এতে সহজেই কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে মেলাকেন্দ্রে যেতে পারবেন দর্শনার্থীরা। তবে বাস ভাড়ার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারের প্রকল্প পরিচালক রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, আমরা আমাদের কাজ শেষ করেছি। অক্টোবরে প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। ইপিবি মেলার লেআউটসহ অন্যান্য কাজ করতে এখন মেলাপ্রাঙ্গণ প্রস্তুত।