ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

উপকূলে বৃষ্টির ফোঁটা, বন্দরে ৩ নম্বর সংকেত

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে পটুয়াখালীতে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, নিম্নচাপটি সকাল ৬টায় পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৫৫ কিলোমিটার, মোংলা সমুদ্রবন্দর থেকে ৬৫৫ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৪৫ ও চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৮৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।

নিম্নচাপের প্রভাবে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। তাই পায়রাসহ সব সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সকল মাছ ধরার ট্রলার সমূহকে নিরাপদে থাকতে বলা হয়েছে।

 

পটুয়াখালী পৌর শহরের সবুজবাগ এলাকার রিকশাচালক সোলায়মান মিয়া বলেন, হালকা শীত পড়ছে। তার সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এ কারণে সকাল থেকে শহরে মানুষের আনাগোনা কম।

লঞ্চঘাট এলাকার ভ্যানচালক কাসেম শিকদার বলেন, সকাল থেকে বৃষ্টি এবং শীত। বাজারে মানুষের চলাচল কম থাকায় সকাল থেকে এখন পর্যন্ত কোনো যাত্রী পাইনি।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, নিম্নচাপটি গভীর নিম্নচাপে রূপ নিয়েছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে। উপকূলীয় এলাকায় বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে।