ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিপণ না পেয়ে মাদ্রাসা ছাত্রকে হত্যা, আটক ৫

সিরাজগঞ্জের তাড়াশে অপহরণের মুক্তিপণ না পেয়ে মারুফ হাসান নামে এক শিশু ছাত্রকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় র‌্যাব-১২ পাঁচজনকে গ্রেফতার করেছে।

পরে তাদের দেয়া তথ্যমতে, ঈদের দিন সকালে তাড়াশের ঝুরঝুরি বাজারের সুপার মার্টেকের পিছনে পরিত্যক্ত সেফটি ট্যাংক থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে। হত্যাকাণ্ডের শিকার মারুফ হাসান তাড়াশ উপজেলার মাধাইনগর ইউনিয়নের ঝুরঝুরি গ্রামের মোশাররফ হোসেনের ছেলে ও সলঙ্গা হাফিজিয়া মাদ্রাসার ৫ম শ্রেণির ছাত্র।

র‌্যাব-১২ অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেন জানান, গত ৫ এপ্রিল বিকেলে ঝুরঝুরি বাজার থেকে মারুফ হাসান নিখোঁজ হয়। পরিবারের স্বজনরা খোজাখুজি করে না পেয়ে রাতে তাড়াশ থানায় সাধারণ ডায়েরি করে। এরপর র‌্যাব শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে। র‌্যাব-১২ সদস্যরা দফায় দফায় অভিযান চালিয়ে আবুল হাসেম, রফিকুল, আল-আমিন, ওমর ফারুক ও কায়সা হোসেনকে আটক করে। পরে তাদের দেয়া তথ্যমতে আজ ঈদের দিন সকালে বাজার পরিত্যক্ত সেফটি ট্যাংক থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, আটককৃতরা ছেলেটির মুক্তির জন্য ৬ লক্ষ টাকা দাবি করেছিল। না দেয়া তাকে নির্মমভাবে হত্যা করা হয়। এমনকি হত্যার পরেও অপহরণকারীরা মুক্তিপণ দাবি করে আসছিল। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।