ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেল স্কুলছাত্র

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ভাইয়ের বাসায় বেড়াতে এসে গোসল করতে নেমে পুকুরের পানিতে ডুবে রিফাত মিয়া এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে।

বুধবার (১৫ মে) দুপুরে বকশীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরের পুকুরে এ ঘটনা ঘটে। মৃত রিফাত মিয়া (১৬) শেরপুর সদর উপজেলার দিঘারপাড় এলাকার আব্দুল হালিম সরকারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রিফাত মিয়া এ বছর শেরপুর ভিক্টোরিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। রিফাত মিয়া দুই দিন আগে তার বড় ভাই বকশীগঞ্জ থানার উপ-পরিদর্শক লাভলু মিয়ার বাসায় বেড়াতে আসেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে তার চার বন্ধুকে সঙ্গে নিয়ে উপজেলা পরিষদ চত্বরের পুকুরে গোসল করতে নামেন তারা। গোসল করার সময় পানিতে ডুব দিয়ে আর না উঠলে তার বন্ধুরা তাকে খুঁজতে থাকে। এক পর্যায়ে তারা চিৎকার দিলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন এবং বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেওয়া হয়। পরে দীর্ঘক্ষণ রিফাতকে না পাওয়া গেলে জামালপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে দুই ঘণ্টা পর পানির নিচ থেকে রিফাতের নিথর মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

 

বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোহাম্মদ তুহিনুল হক বলেন, আমরা অনেক চেষ্টার পরও উদ্ধার করতে না পারলে জামালপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সহযোগিতায় ডুবে যাওয়ার দুই ঘন্টা পর রিফাত মিয়াকে উদ্ধার করা হয়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল আহাদ খান জানান, পুকুরের পানিতে ডুবে শিক্ষার্থী রিফাতের মৃত্যুর ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।