এবার রেফ্রিজারেটর ট্রাক থেকে ১২ অভিবাসী উদ্ধার

বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯ | ১২:১৯ অপরাহ্ণ | 18 বার

এবার রেফ্রিজারেটর ট্রাক থেকে ১২ অভিবাসী উদ্ধার

বেলজিয়ামে একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ১২ অভিবাসীকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১১ জনই সিরিয়ার নাগরিক এবং বাকি একজন সুদানের নাগরিক। উদ্ধার হওয়া ব্যক্তিরা সবাই পুরুষ। পুলিশ জানিয়েছে, ফল এবং শাক-সবজির একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ওই অভিবাসীদের উদ্ধার করা হয়।

গত সপ্তাহে পূর্ব লন্ডনেও একটি রেফ্রিজারেটর ট্রাক থেকে ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনা তদন্ত করছে পুলিশ। নিহতদের মধ্যে বেশিরভাগই ভিয়েতনামের নাগরিক।

বেলজিয়াম পুলিশের এক মুখপাত্র বলেন, রাজধানী ব্রাসেলসের কাছে অ্যান্তের্প শহরের একটি রাস্তায় রেফ্রিজারেটর থেকে ১২ অভিবাসীকে উদ্ধার করা হয়েছে।

তিনি জানিয়েছেন, ওই অভিবাসীরা সবাই সুস্থ আছেন। ওই রেফ্রিজারেটর ট্রাকের চালক যখন ট্রাক চালাচ্ছিলেন তখন তার সন্দেহ হচ্ছিল। পরে তিনি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। ওই অভিবাসীরা কিভাবে ওই ট্রাকের ভেতর ঢুকল এবং তারা বেলজিয়াম থেকে ব্রিটেনের দিকে যাওয়ার চেষ্টা করছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

লন্ডনে ট্রাক থেকে উদ্ধার হওয়া ৩৯ অভিবাসীর মধ্যে আটজন নারী এবং ৩১ জন পুরুষ। অভিবাসী এবং মানবপাচারকারীরা প্রায়ই ব্রিটেনে যাওয়ার জন্য বেলজিয়ামকেই ব্যবহার করে থাকেন। গত সপ্তাহে বেলজিয়াম কর্তৃপক্ষ জানায় যে, তারা আরও দু’টি ট্রাক থেকে ২০ অভিবাসীকে উদ্ধার করেছে। এরা সবাই জীবিত ছিল।

Design & Developed by: Ifad Technology