জনবান্ধব ইউএনও সাব্বির আহমেদ কাশিয়ানীর সর্বমহলে প্রশংসিত

বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ | 8 বার

জনবান্ধব ইউএনও সাব্বির আহমেদ কাশিয়ানীর সর্বমহলে প্রশংসিত

আমাদের দেশে সাধারণ মানুষ অনেক সময় প্রশাসনের সেবা থেকে বঞ্চিত হন, কারণ তারা ডিঙাতে পারেন না কর্মকর্তাদের অফিসের দরজা। সরকারি সেবা পাওয়া আর সোনার হরিণ মনে হয় সমান। দিনের পর দিন ঘুরে কাজ করাতে না পেরে মানুষ আস্থা হারাচ্ছে সরকারি অফিস ও অফিসারদের উপর। কিন্তু এর ব্যতিক্রমও আছেন। তেমনই একজন ব্যাতিক্রম সরকারি অফিসার সাব্বির আহমেদ, যিনি বর্তমানে কাশিয়ানী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত আছেন।

সাব্বির আহমেদ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কাশিয়ানীতে যোগদান করার পর তার সততা ও কর্মদক্ষতায় পাল্টে গেছে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকাণ্ডে ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। কাশিয়ানী উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরালসভাবে কাজ করছেন তিনি। জনবান্ধব এই উপজেলা নির্বাহী কর্মকর্তার কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার সৎ জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সাব্বির আহমেদ দায়িত্ব নেওয়ার পর কাশিয়ানী উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজানোর উদ্যোগ নেন। দীর্ঘদিনের পুঞ্জীভূত অনিয়ম ও দুর্নীতি দূর করে কাশিয়ানীকে একটি আধুনিক উন্নত জনপদ হিসেবে গড়ে তোলার। তার সততা ও কর্মদক্ষতায় উপজেলা পরিষদের নিয়ন্ত্রণাধীন প্রতিটি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকাণ্ডে স্বচ্ছতা ও গতিশীলতা ফিরে আসতে শুরু করেছে।

তিনি এলাকায় ঘুরে ঘুরে রাস্তাঘাট উন্নয়নের সার্বিক বিষয় তদারকি করেন। ব্যক্তিগতভাবে সামাজিক উন্নয়নে নিবেদিত প্রাণ সাব্বির আহমেদ রাষ্ট্র কর্তৃক নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন ও জনকল্যাণমূলক কাজ করে দক্ষ প্রশাসক হিসেবে উপজেলার সব শ্রেণি-পেশার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সেইসঙ্গে গণমাধ্যম, ফেসবুক, মুঠোফোনের মাধ্যমে পাওয়া বিভিন্ন অভিযোগ দ্রুত সমাধান ও তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে সব শ্রেণি-পেশার মানুষের প্রশংসাও কুড়িয়েছেন।

এ প্রসঙ্গে জয়নগর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ফারুকুজ্জামান মোল্লা বলেন, আমাদের কাশিয়ানী উপজেলার ইতিহাসে এমন জনবান্ধব ইউএনও আমরা দেখিনি। উনি অল্প কয়েকদিনে যেভাবে সকলের ভালোবাসা ও দোয়া পেয়েছেন, এই দেশ একদিন উনার মতো ভালো লোকের কারণেই উন্নতির শিখরে আরোহন করবে। উনি আছেন আমাদের উপজেলার সকল মানুষের হৃদয়ে।

সিরাজগঞ্জে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় বিএমএসএফ’র প্রতিবাদ :ঠিকাদার আটক

Design & Developed by: Ifad Technology