আজ সাংবাদিক হায়দার হোসেনের জন্মদিন

মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০ | ৯:১৬ পূর্বাহ্ণ | 28 বার

আজ সাংবাদিক হায়দার হোসেনের জন্মদিন

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর গোপালগঞ্জ জেলা প্রতিনিধি, পাক্ষিক মুকসুদপুর সংবাদ এর সম্পাদক সাংবাদিক হায়দার হোসেন এর জন্মদিন আজ।
সাংবাদিক হায়দার হোসেন ১৯৭০ সালের আজকের এই দিনে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার কমলাপুর গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। পিতা মরহুম আবদুর রাজ্জাক মিয়া ও মা নুরুন নাহার বেগমের সন্তান হায়দার হোসেন ৯ ভাই-বোনের মধ্যে দ্বিতীয়।
তিনি ১৯৮৬ সালে গোপালগঞ্জ মুকসুদপুর উপজেলার সাবের মিয়া জসিমউদ্দীন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক শাখা এসএসসি, ১৯৮৮ সালে মুকসুদপুর কলেজ থেকে এইচএসসি এবং ১৯৯০ সালে স্নাতক বিএ পাস করেন।

১৯৮৬ সালে ফরিদপুর থেকে প্রকাশিত পাক্ষিক ‘গণমন’ পত্রিকায় দিয়ে তার সাংবাদিকতা শুরু।
এরপর গোপালগঞ্জ থেকে প্রকাশিত সাপ্তাহিক যুগকথা, তারপর ১৯৯০ সালে নতুন ধারার দৈনিক “আজকের কাগজ “ পত্রিকার মুকসুদপুর প্রতিনিধি, ২০০৯ সালে বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস এর গোপালগঞ্জ সংবাদদাতা, এর পাশাপাশি নাইমুল ইসলাম খানের আমাদের অর্থনীতি পত্রিকার গোপালগঞ্জ জেলা প্রতিনিধি, ২০১৪ সালে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার গোপালগঞ্জ সংবাদদাতা
হিসেবে দায়িত্ব পালন করছেন সাংবাদিক হায়দার হোসেন।
এছাড়া ১৯৯৯ সালের নভেম্বর মাস থেকে নিজ সম্পাদনায় পাক্ষিক “ মুকসুদপুর সংবাদ “ প্রকাশিত হয়ে আসছে। বর্তমানে এ পত্রিকাটির প্রচার সংখ্যা ২ থেকে আড়াই হাজার।
মুকসুদপুর প্রেসক্লাবে টানা ৩ বছর যুগ্ম সম্পাদক, এবং ১৪ বছর সাধারন সম্পাদক দায়িত্ব পালন করেন। বর্তমানে গোপালগঞ্জ রির্পেটার্স ফোরাম এর সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
১৯৯০ সালের ১৯ নভেম্বর তারিখে তিনি নাইমা আক্তারকে বিয়ে করেন। তাদের দু সন্তান তাজউদ্দীন হোসেন সেতু ও মেয়ে মেহববুবা হোসেন অন্তু।

স্কুল ছাত্রকে গুলি করে হত্যা করলো ছাত্রলীগ সভাপতি

Design & Developed by: Ifad Technology