করোনাভাইরাস রোধে জাতীয় ঐক্য চায় বিএনপি

শনিবার, ১৪ মার্চ ২০২০ | ১০:৩৭ পূর্বাহ্ণ | 30 বার

করোনাভাইরাস রোধে জাতীয় ঐক্য চায় বিএনপি

করোনাভাইরাস মোকাবিলায় মানুষের মধ্যে সচেতনতা তৈরির জন্য জাতীয় ঐক্য গড়ে তোলার ওপর শুক্রবার জোর দিয়েছেন বিএনপির সিনিয়র নেতা মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘আমি মনে করি করোনাভাইরাস মোকাবিলায় সরকার কী করছে তার ওপর কেবল আমাদের নির্ভর করলে হবে না। (এ রোগ সম্পর্কে) মানুষকে সচেতন করতে আমাদের জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।’

‘আসুন করোনাভাইরাস মোকাবিলায় মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে সব রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনগুলো ঐক্যবদ্ধ হই এবং কর্মসূচি গ্রহণ করি। যদি আমরা এটি করতে পারি তাহলে জনগণ সরকারের কর্মসূচির চেয়েও বেশি উপকৃত হবে,’ যোগ করেন বিএনপি নেতা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আয়োজনে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ ভাইরাসটি রোধের অংশ হিসেবে এখন সভা-সমাবেশ না করতে সব রাজনৈতিক ও অন্যান্য সংগঠনের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ভাইরাস ছড়িয়ে পড়ার ঝুঁকি এড়াতে সরকারের উচিত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া। ‘করোনাভাইরাস রোধে অবিলম্বে প্রয়োজনীয় সব সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে।’

মওদুদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন বাংলাদেশ সফর স্থগিত করলেন তখনই সরকার দেশে তিন করোনাভাইরাসের রোগী শনাক্ত করার ঘোষণা দিল।

তিনি অভিযোগ করেন যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়ার মতো প্রয়োজনীয় ব্যবস্থা দেশে নেই। ‘আমার মনে হয় না সরকার করোনাভাইরাস মোকাবিলায় যথাযথ ব্যবস্থা নিচ্ছে।’

‘আমাদের মনে রাখতে হবে যে বর্তমান সরকার একটি অনির্বাচিত সরকার যাদের জনগণের কাছে জবাবদিহি নেই। এ জন্য তারা যখন কিছু বলে বা করে তখন আমাদের সব সময় সন্দেহ হয়,’ বলেন মওদুদ।

বিএনপির এ নেতা বলেন, বিদেশ থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পরীক্ষার জন্য সরকার বিমানবন্দরগুলোতে সুব্যবস্থা নিশ্চিত করতে পারেনি।

এতো বছর শ্রমিকের রক্ত খেয়ে তাজা হয়েছেন, এখন চাকরি খাবেন!

Design & Developed by: Ifad Technology