রোহিঙ্গা ইস্যুতে সৌদি বাংলাদেশকে সমর্থন অব্যাহত রাখবে : রাষ্ট্রদূত

মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০ | ৮:২১ পূর্বাহ্ণ | 13 বার

রোহিঙ্গা ইস্যুতে সৌদি বাংলাদেশকে সমর্থন অব্যাহত রাখবে : রাষ্ট্রদূত

সৌদি আরব সরকার বাংলাদেশের আর্থ-সামাজিক বিকাশ ত্বরান্বিত করতে এবং রোহিঙ্গা সমস্যা অবসান ঘটাতে তাদের সমর্থন অব্যাহত রাখবে। আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে তার পরিচয়পত্র পেশকালে বাংলাদেশে নবনিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আল দুহাইলান এ কথা জানিয়েছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, ‘রাষ্ট্রপতির সঙ্গে বৈঠককালে রাষ্ট্রদূূত বলেন বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে সৌদি সরকারের সহযোগিতা অব্যাহত থাকবে। এছাড়া বাংলাদেশে আশ্রয় নেওয়া জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের জন্য সর্বাত্মক সমর্থন আগামী দিনের মধ্যে অব্যাহত থাকবে।’
রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে এখানে অবস্থানকালে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক আরও বাড়বে। দুই ভ্রাতৃত্বপূর্ণ মুসলিম দেশের মধ্যে বিদ্যমান বাণিজ্য ও বিনিয়োগের সম্পর্কের বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করে রাষ্ট্রপতি হামিদ রাষ্ট্রদূতকে সম্পর্ক আরও বাড়ানোর জন্য আরও কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।
রাষ্ট্রপ্রধান বলেন, সৌদি আরবে দক্ষ, আধা-দক্ষ ও অদক্ষ শ্রমিকসহ বিপুল সংখ্যক বাংলাদেশী জনশক্তি কাজ করছে এবং দুই দেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখছে।
রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির কাছে সহযোগিতা কামনা করেন এবং রাষ্ট্রপতি তাকে এখানে সব ধরনের সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।
রাষ্ট্রপতির সাথে সংশ্লিষ্ট সচিবরা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে, রাষ্ট্রদূত বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর)-এর একটি চৌকস বাহিনী অনুষ্ঠানের অংশ হিসাবে রাষ্ট্রদূতকে গার্ড অব অনার প্রদান করে।

করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা ৫৩ হাজার ছাড়াল

Design & Developed by: Ifad Technology