কোরবানির চামড়া ব্যবস্থাপনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম

শনিবার, ২৫ জুলাই ২০২০ | ৮:৫২ অপরাহ্ণ | 29 বার

কোরবানির চামড়া ব্যবস্থাপনায় বাণিজ্য মন্ত্রণালয়ের মনিটরিং টিম

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানির চামড়া ব্যবস্থাপনা তদারকির জন্য বাণিজ্য মন্ত্রণালয় একটি ‘কমপ্রেহেন্সিভ মনিটরিং প্ল্যান’ গ্রহণ করেছে।

কোরবানির পশুর কাঁচা চামড়া নির্ধারিত মূল্যে ক্রয়-বিক্রয়, সংগ্রহ, সংরক্ষণ, মজুদ ও চামড়ায় প্রয়োজনীয় লবণ লাগানো তদারকির করবে তারা।

জাতীয় সম্পদ কাঁচা চামড়ার গুণগতমান বজায় রাখতে সমন্বয় ও মনিটরিং কমিটিসমূহ স্থানীয় প্রশাসনের সহযোগিতায় পবিত্র ঈদুল আজহার দিন হতে কার্যক্রম পরিচালনা করবে বলে জানানো হয়।

শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনের সভাপতিত্বে এক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এতে স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধান, বিভিন্ন দপ্তর/সংস্থার প্রধান এবং রপ্তানি অনুবিভাগের সকল কর্মকর্তারা ওয়ার্কশপে উপস্থিত ছিলেন।

সভায় চামড়ায় লাগানোর জন্য ব্যবহৃত লবণের সরবরাহ ও মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণসহ সাপ্লাই চেইন স্বভাবিক রাখতে সার্বক্ষণিক তদারকি করে বিষয়গুলো কঠোরভাবে মনিটরিংয়ের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ওয়ার্কশপে টিমগুলোর রূপরেখা ও কর্মপরিধি চূড়ান্ত করা হয়েছে।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের পরিকল্পনা বাস্তবায়নের জন্য কেন্দ্রীয় যৌথ সমন্বয় কমিটি, কেন্দ্রীয় সমন্বয় ও মনিটরিং কমিটি, কন্ট্রোল রূম, ঢাকা ও নাটোর জেলার জন্য বিশেষ মনিটরিং টিম, বিভাগীয় ও জেলার জন্য বাণিজ্য মন্ত্রণালয়াধীন দপ্তর/সংস্থার সমন্বয়ে মনিটিরিং টিম এবং সকল জেলা পর্যায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার সমন্বয়ে মনিটরিং টিম কাজ করবে।

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি: বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ২১ সদস্য প্রত্যাহার

Design & Developed by: Ifad Technology