ঢাকা, রবিবার, ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৮ শতাংশই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষে (স্নাতক সম্মান) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে পাসের হার ২১.৭৫ শতাংশ।
পরীক্ষায় মোট ১ হাজার ২৫০ আসনের বিপরীতে অংশগ্রহণ করেছেন ২৩ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী। পাস করেছেন ৫০৭৯ জন। পাসের হার ২১.৭৫ শতাংশ। আর ফেলের হার ৭৮ দশমিক ২৫ শতাংশ।

মঙ্গলবার দুপুর ১২টার বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল মঈন।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd গিয়ে ফল দেখতে পারবেন। এছাড়া রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU GA < roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফল জানতে পারবেন।

সর্বোচ্চ ১০৬ নম্বর পেয়ে পরীক্ষায় প্রথম হয়েছেন নটেরডেম কলেজের শিক্ষার্থী আরাফাত সামির আবির। ১০২.৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান এবং ১০১.২৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী কাজী হাসনা হেনা।

পাস করা শিক্ষার্থীরা ২৮ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর বিষয় পছন্দ ক্রম পূরণ করবেন, কোটায় আবেদন করা পরীক্ষার্থীরা ২৪-৩০ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে ফরম সংগ্রহ করে তা যথাভাবে পূরণ করে জমা দেবেন। ফলাফল নিরীক্ষণের জন্য ১ হাজার টাকা জমা দিয়ে বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।