ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শৃঙ্খলমুক্ত গণতন্ত্র এগিয়ে যাচ্ছে: সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শৃঙ্খলমুক্ত গণতন্ত্র এগিয়ে যাচ্ছে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে আরো সময়ের প্রয়োজন, গণতান্ত্রিক শক্তিগুলোর ঐক্যের প্রয়োজন।
শনিবার শহীদ ডা. মিলন দিবস উপলক্ষে শামসুল আলম খান মিলন এর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের বলিদান স্বৈরাচারবিরোধী গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে আরো বেগবান করেছিল। আমাদের নেত্রী শেখ হাসিনা এ আন্দোলনে আপসহীন ভূমিকা পালন করেন এবং এই আন্দোলনের ফলে স্বৈরাচারের পতন ঘটে। গণতন্ত্রের শৃঙ্খল মুক্তি ঘটে। শৃঙ্খলমুক্ত গণতন্ত্র এগিয়ে যাচ্ছে। গণতন্ত্রের শৃঙ্খল মুক্তি ঘটলেও এ কথা সত্য যে আমরা আজও গণতন্ত্রকে পুরোপুরি প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারিনি। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে আরো সময়ের প্রয়োজন, গণতান্ত্রিক শক্তিগুলোর ঐক্যের প্রয়োজন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ গণতন্ত্র প্রতিষ্ঠা পাচ্ছে। তিনি দেশের মানুষের ভাষা বোঝেন। তাই দেশের মানুষের চাহিদা অনুযায়ী উন্নয়ন অগ্রগতি করে যাচ্ছেন। শেখ হাসিনা দেশের বিষয়ে মানুষের ভাগ্য উন্নয়নে কারো সঙ্গে আপস করেন না।

শহীদ ডা. মিলন দিবসে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন করার সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের নবর্নিবাচিত সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর,
উপদফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।