ঢাকা, মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

৩ মার্চ বিএমএসএফ’র সাংবাদিকদের অনলাইন প্রশিক্ষনের উদ্বোধন

আগামি ৩ মার্চ বিকাল ৪টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র উদ্যোগে মাসব্যাপী সাংবাদিকদের অনলাইন প্রশিক্ষনের উদ্বোধন করা হবে। বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট এ প্রশিক্ষন কোর্সটি উদ্বোধন করবেন।

যারা বিএমএসএফ কর্তৃক অনলাইন বিশেষ প্রশিক্ষনে অংশগ্রহন করতে ইচ্ছুক তারা ফরম সংগ্রহ করে আগামি ৩ মার্চ দুপুর ১২টার মধ্যে জমা দিতে হবে। ফরম ইমেইলে অথবা মেসেঞ্জারেও পাঠানো যাবে। প্রশিক্ষন ফি মাত্র ৫শত টাকা।

প্রশিক্ষনে অংশ নিবেন তাদেরকে প্রশিক্ষন গাইড দেয়া হবে। অনলাইনের মাধ্যমে দুটি পরীক্ষা থাকবে। দুটি পরীক্ষায় ১০০ নম্বর থাকবে। যে যার বাড়িতে বসে শুধু অনলাইনের মাধ্যমে এই প্রশিক্ষন সুযোগটি নিতে পারবেন।

মহান স্বাধীনতার মাস উপলক্ষে সংক্ষিপ্ত এ প্রশিক্ষনে কেবলমাত্র সাংবাদিকতার টুকিটাকি, শব্দচয়ন, সংবাদ লেখা ও মামলার দায় এড়ানোর কৌশল, সংবাদ সংগ্রহ ও সাক্ষাতকারের পদ্ধতি, অনলাইন ব্যবহারের কৌশল বিষয়ক প্রশিক্ষন প্রদান করা হবে।

দেশের প্রখ্যাত সাংবাদিকদের বই থেকে নেয়া নানা তথ্য উপাত্ত নিয়ে এ প্রশিক্ষনে ধারণা দেয়া হবে। বিস্তারিত জানতে ০১৭১২৩০৬৫০১ অথবা প্রশিক্ষন সমন্বয়কারী মরিয়ম খানম ০১৮৪২৫০২৪৩৭ নাম্বারে কল করতে পারেন। আমাদের ই-মেইল bmsf.bd24@gmail.com এ এখনি পাঠিয়ে দিন।