ঢাকা, বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আজও ব্যাপক দরপতন শেয়ারবাজারে

আগের দিনের ধারাবাহিকতায় দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (১২ এপ্রিল) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে। আগের কার্যদিবসের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণও।

মঙ্গলবার (১২ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স ৫৪ পয়েন্ট কমে ৬ হাজার ৫৭৪ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস শরীয়াহ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ৪৪২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট কমে ২ হাজার ৪৩১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনে হয়েছে ৩৭৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। এরমধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৩৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার ও ইউনিটের। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩২ কোটি ৯৫ লাখ টাকা। আগের দিন লেনদেন হয়েছিল ৫৫৭ কোটি ৪৬ লাখ টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ৮৭ পয়েন্ট কমে ১১ হাজার ৬০৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৪৫ পয়েন্ট কমে ১৯ হাজার ৩৪৯ পয়েন্টে, সিএসই৫০ সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ৪৩৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৮১ পয়েন্ট কমে ১৪ হাজার ১২ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৭৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ২১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার ও ইউনিটের। সিএসইতে ১৩ কোটি ৫৫ লাখ টাকা লেনদেন হয়েছে।