ঢাকা, বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ প্রশ্নবিদ্ধ: ওবায়দুল কাদের

অপরাজনীতি চর্চার কারণে বিএনপির রাজনৈতিক ভবিষ্যৎ আজ প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মঙ্গলবার তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি।

দেশে নাকি দম বন্ধ করা পরিবেশ বিরাজ করছে- মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশ ঠিকই আছে, আসলে দম বন্ধ করা পরিস্থিতি বিরাজ করছে বিএনপির রাজনীতিতে।

তিনি বলেন, দেশের মানুষ করোনা পরবর্তী সময়ে নিজেদের অবস্থান পূর্বাবস্থায় ফিরিয়ে নিতে কাজ করছে। দেশের অর্থনীতিতে ফিরে আসছে চাঙ্গা ভাব। বিএনপি আন্দোলন ও নির্বাচনে অব্যাহত ব্যর্থতায় এখন চোখে সরষে ফুল দেখছে। অব্যাহত মিথ্যাচার বিএনপির চলার পথকে স্বয়ংক্রিয়ভাবে অবরুদ্ধ করে দিচ্ছে। বিএনপির রাজনীতিই এখন স্বার্থ এবং ক্ষমতার দ্বন্দ্বে আবদ্ধ। এ পরিস্থিতি থেকে বের হতে গিয়ে নেতিবাচক রাজনীতির কারণে তারা এখন সমস্যার আরো গভীরে চলে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিই এ দেশে একমাত্র চিহ্নিত রাজনৈতিক অপশক্তি, তারাই ক্ষমতালোভী দল। তারা ক্ষমতা চায় আর কিছু চায় না। বিএনপির হাতে জনগণের জানমাল কখনোই নিরাপদ নয়। ক্ষমতার লোভে তারা অগণতান্ত্রিকভাবে যা খুশি তাই করতে পারে। তাই দেশের মানুষ কখনো বিএনপির হাতে ক্ষমতা দেবে না।

বিএনপি নেতারা রাতদিন সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন উল্লেখ করে তিনি আরো বলেন, কথায় কথায় তারা বলেন- সরকার নাকি কথা বলার অধিকার কেড়ে নিয়েছে। রক্তকণায় যাদের অনিয়ম, লুটপাট তারা শেখ হাসিনা সরকারের কোনো ভালো কাজ সহ্য করবে না এটাই স্বাভাবিক।