ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সুশৃঙ্খল নির্বাচন করতে ইভিএম ব্যবহারের পক্ষে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

অবাধ ও সুষ্ঠু ও সুশৃঙ্খল নির্বাচন করতে আওয়ামী লীগ ইভিএম পদ্ধতি ব্যবহার করার পক্ষে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
নির্বাচন কমিশনের (ইসি) আমন্ত্রণে মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের ইসি ভবনের সম্মেলনকক্ষে ইভিএম পদ্ধতি ব্যবহার নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের পক্ষে থেকে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ইভিএম পদ্ধতির ব্যবহার করার পক্ষে। আগামী নির্বাচনে ইভিএম মেশিনের সংখ্যা আরো বাড়াতে হবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নির্বাচন আওয়ামী লীগের অধীনে হবে না, নির্বাচন হবে ইসির অধীনে। নির্বাচনের সময় সব প্রশাসন ইসির অধীনে থাকবে। ইসির হাতে সব ক্ষমতা থাকবে।

এর আগে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধিদল ইসি ভবনে যান। প্রতিনিধিদলের সদস্যরা হলেন- আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান সাহাবুদ্দিন চুপ্পু, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দফতর সম্পাদক সায়েম খান।