ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সাময়িক বিদ্যুৎ সমস্যায় ধৈর্য্য ধারণের আহ্বান ওবায়দুল কাদেরের

সাময়িক বিদ্যুৎ সমস্যায় ধৈর্য্য ধারণ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৭৫টি ওয়ার্ডের নবগঠিত ইউনিট কমিটির পরিচিতি সভায় তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, গত ১৩ বছরে বাংলাদেশ অনেক পাল্টে গেছে। বিদেশে থেকে লোক এলে চিনতে পারে না। পদ্মাসেতুর উদ্বোধনে সারাদেশে উৎসবের আমেজ বয়ে গেছে। অপেক্ষা করুন উন্নয়ন আরো দেখবেন, কয়েকমাস পরই বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল, মেট্রোরেল উদ্বোধন করা হবে।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে বিএনপি কী বলে জনগণের কাছে ভোট চাইবে? তাদের এমন কিছু নেই, এরপরও তারা গলাবাজি করে।

সাময়িক বিদ্যুৎ সমস্যায় ধৈর্য্য ধারণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিদ্যুতের সাময়িক সমস্যা হচ্ছে। এটা কেটে যাবে। সবাইকে একটু ধৈর্য্য ধারণ করতে হবে, শেখ হাসিনার প্রতি বিশ্বাস রাখতে হবে। বিএনপির আমলে বিদ্যুতের জন্য শিল্পকারখানা বন্ধ করে দেওয়া হয়েছিল। বিদ্যুতের নামে খাম্বা দিয়েছিল। বিদ্যুতের দাবিতে আন্দোলন করায় জনগণকে গুলি করে হত্যা করেছিল। দেশের মানুষ তা এখনো তা ভুলে যায়নি।

ওবায়দুল কাদের বলেন, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বে এক ধরনের সংকট সৃষ্টি হচ্ছে। এর প্রভাব বাংলাদেশেও পড়েছে। এ সংকটে ধৈর্য্য ধারণ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয় নিয়ে দিন-রাত কাজ করে যাচ্ছেন তিনি।

নেতাকর্মীদের শেখ হাসিনার প্রতি বিশ্বাস রাখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে এখনও ষড়যন্ত্র চলছে। এজন্য নেতাকর্মীদের চোখ কান খোলা রাখতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে দরকার সুশৃঙ্খল আওয়ামী লীগ। কোনো খারাপ নেতাকর্মী আওয়ামী লীগে দরকার নেই। যারা ত্যাগী তাদের বাদ দিয়ে সুসময়ের কোকিলদের দলে জায়গা দেবেন না।