ঢাকা, শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পদ ছাড়ছেন বিএনপি মহাসচিব

বিএনপির মহাসচিব হওয়ার পর থেকেই ব্যর্থতা পিছু ছাড়ছে না মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ, বিএনপির পাঁচজন সদস্যকে সংসদে প্রেরণ, খালেদা জিয়ার মুক্তিতে ব্যর্থতা সবকিছুতেই শোচনীয়ভাবে হারতে হয়েছে। আর এসব দায়ভার মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর বর্তায়।
এছাড়া বর্তমানে চলছে বিএনপির বিভাগীয় সমাবেশ। সে সমাবেশগুলোও ভালোভাবে জমাতে পারছেন না তার নেতৃত্বে থাকা বিএনপি। ফলে দলে সর্বোচ্চ প্রশ্নবিদ্ধ ব্যক্তি এখন তিনি নিজেই।

এদিকে, নিজের ব্যর্থতা বুঝতে পেরে সম্প্রতি দলের মহাসচিব পদ থেকে সরে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন মির্জা ফখরুল।

জানা গেছে, সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুল দীর্ঘ টেলি আলাপ করেছেন। সেখানেই তিনি এমন সিদ্ধান্তের কথা জানান।

বিএনপির দলীয় সূত্র বলছে, তারেক রহমানকে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে দলের পদ ছাড়ার কথা সাফ জানিয়ে দিয়েছেন ফখরুল। কিন্তু তিনি সবসময় দলের জন্য কাজ করবেন বলেও আশ্বস্ত করেন।

এরপর ফখরুলকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক আশ্বস্ত করেন যে, নতুন মহাসচিব খুঁজে পেলেই পদ থেকে ফখরুলকে অব্যাহতি দেওয়া হবে। তবে মহাসচিবের পদে না থাকলেও ফখরুল দলের স্থায়ী কমিটিতে দায়িত্ব পালন করবেন বলে বিএনপির সূত্রগুলো নিশ্চিত করেছে।

জানা গেছে, তারেক রহমানও এখন একজন নতুন মহাসচিব দিয়ে দল নতুনভাবে গোছানোর পক্ষপাতী। এখন দেখার বিষয় কে হচ্ছেন বিএনপির পরবর্তী মহাসচিব।