ঢাকা, রবিবার, ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ

রোহিঙ্গাদের বিষয়ে সতর্ক রয়েছি: র‍্যাব ডিজি

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, রোহিঙ্গারা এখন দেশের জন্য বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তারা সন্ত্রাস ও জঙ্গিবাদসহ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। ভুয়া পার্সপোট নিয়ে বিদেশে পালিয়ে যাচ্ছে। তবে র‌্যাব এগুলোর বিষয়ে সতর্ক রয়েছে।
সোমবার দুপুরে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা কলেজ মাঠে অসহায়-দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

র‍্যাব ডিজি বলেন, রোহিঙ্গারা যত অপকর্মের চেষ্টাই করুক- সফল হবে না। আমরা তাদের কোনো ধরনের অপকর্ম করতে দেব না। র‌্যাব রোহিঙ্গাদের ব্যাপারে সবসময়ই সতর্ক।

তিনি আরো বলেন, বিশাল রোহিঙ্গা জনগোষ্ঠী নিয়ন্ত্রণে রাখা একটা বিরাট চ্যালেঞ্জ। তারা বুঝতে পেরেছে- এ দেশের মানুষ জঙ্গিবাদ বা সন্ত্রাসী কর্মকাণ্ড পছন্দ করে না, এজন্য ভিন্ন কৌশল নিয়েছে। রোহিঙ্গারা কোরআন ও হাদিসের ভুল ব্যাখ্যা দিয়ে বিভিন্নভাবে মানুষের ব্রেইন ওয়াশ করছে। তরুণদের জঙ্গিবাদে জড়ানোর অপচেষ্টা চালাচ্ছে।
এম খুরশীদ হোসেন বলেন, বিচ্ছিন্নতাবাদী ও জঙ্গি সংগঠন রোহিঙ্গাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে। তবে তারা সফল হবে না। তাদের ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব সময়ই সতর্ক রয়েছে। জনগণকে সঙ্গে নিয়েই তাদের সব সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধ করা হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার, উপ-অধিনায়ক মেজর হাসান মাহমুদ, সহকারী উপ-পরিচালক সঞ্জয় কুমার সরকার প্রমুখ।