ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গুলিস্তানে বিস্ফোরণ: ব্র্যাক ব্যাংকের ৭ কর্মী আহত, শাখা বন্ধ

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে ভয়াবহ বিস্ফোরণ ঘটা ভবনটির পাশেই ছিল বেসরকারি ব্র্যাক ব্যাংকের শাখা। বিস্ফোরণে ব্যাংকের সাত কর্মী আহত হয়েছেন। ফলে ব্র্যাক ব্যাংকের গুলিস্তান শাখা বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ঐ শাখার গ্রাহকদের নবাবপুর শাখা থেকে সেবা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।
ব্র্যাক ব্যাংকের কমিউনিকেশন বিভাগের এক কর্মকর্তা জানান, বিস্ফোরিত ভবনটির পাশের ভবনে ব্র্যাক ব্যাংকের গুলিস্তান শাখা ও একটি এসএমই ইউনিট ছিল। বিস্ফোরণে শাখার জানালার কাচ ভেঙে গেছে। সেখানে থাকা ৫০ জন কর্মীর মধ্যে সাতজন আহত হয়েছেন। তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ব্যাংকটির আরেক কর্মকর্তা জানান, শাখাটিতে প্রতিদিন প্রায় ৭ হাজার গ্রাহক সেবা নিতেন। তবে বিস্ফোরণের সময় ব্যাংকিং আওয়ার শেষ হওয়ায় কোনো গ্রাহক ছিলেন না। এখন শাখাটিতে সেবা দেওয়া সম্ভব হবে না। এখানকার গ্রাহকদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ব্র্যাক ব্যাংকের নবাবপুর শাখা থেকে সেবা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বিস্ফোরণে আহত শতাধিক ব্যক্তি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া নিহত ১৮ জনের মধ্যে ১৩ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে গুলিস্তানের সিদ্দিকবাজারে ‘ক্যাফে কুইন’ নামে সাততলা ভবনের নিচতলায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। ঐ সময় পাশাপাশি থাকা দুটি ভবন ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া আশপাশের বহু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।