ঢাকা, বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্র্যাক ব্যাংকের ‘কর্পনেট’ সার্ভিসের লেনদেন ২ লাখ কোটি টাকা ছাড়িয়েছে

কর্পোরেট ও বাণিজ্যিক গ্রাহকদের জন্য ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম ‘কর্পনেট’ এর লেনদেনের পরিমাণ ২ লাখ কোটি টাকা ছাড়িয়ে একটি উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে।

২০১৯ সালে তিনটি মৌলিক পেমেন্ট বৈশিষ্ট্যসহ চালু করার পর ‘কর্পনেট’ অনন্য বৈশিষ্ট্য এবং সুবিধা নিয়ে একটি শক্তিশালী ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। কর্পোরেট এবং বাণিজ্যিক গ্রাহকবৃন্দ ‘কর্পনেট’ ব্যবহার করে এক কোটিরও বেশি সংখ্যক লেনদেন করেছে, যা এই প্ল্যাটফর্মের প্রতি তাদের আস্থা প্রমাণ করে। নেতৃস্থানীয় বড় কর্পোরেট গ্রাহক, বিখ্যাত বহুজাতিক কোম্পানি, এয়ারলাইনস, উন্নয়ন সংস্থা, দূতাবাস এবং অনেক বাণিজ্যিক ক্লায়েন্ট বর্তমানে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন।

মহামারী চলাকালীন, ব্যাংক না গিয়েও লেনদেনের সুবিধা দিয়ে প্ল্যাটফর্মটি কর্পোরেট গ্রাহকদের ব্যবসা চালিয়ে যেতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্ল্যাটফর্মের অর্থপ্রদানের নানান সুবিধা এবং কার্যকরী বৈশিষ্ট্যগুলো লেনদেনের ব্যাপ্তি এবং লেনদেনের পরিমাণ উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছে।

ব্র্যাক ব্যাংক প্রধান পার্টনারদের সঙ্গে একীভূত হয়ে এবং সরাসরি ভ্যাট এবং কাস্টমস ডিউটি পেমেন্ট, বিশাল অঙ্কের বেতন পেমেন্ট এবং উচ্চ সংখ্যক বিলার ইন্টিগ্রেশন-সহ বিভিন্ন অর্থসংগ্রহ ও অর্থপ্রদান ব্যবস্থা সহজতর করে প্ল্যাটফর্মের সক্ষমতা ক্রমাগত উন্নত করেছে।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান বলেন, কর্পনেট একটি ঝামেলামুক্ত ব্যাংকিং অভিজ্ঞতার পাশাপাশি গ্রাহকদের জন্য সুবিধাজনক ও স্বাচ্ছন্দ্যময় সেবা প্রদান করে এবং তাদের অর্থ নির্বিঘ্নে ও দক্ষতার সাথে পরিচালনা করতে সক্ষম করে।

তিনি আরও বলেন, প্ল্যাটফর্মটি কর্পোরেট গ্রাহকদের রিয়েল টাইমে লেনদেন ট্র্যাক করার, তাদের অর্থ পরিচালনাকে অপটিমাইজ করার এবং তাদের নগদ অর্থ আরও কার্যকরভাবে ব্যবহারের সুযোগ প্রদান করে।

এই বিষয়ে ব্র্যাক ব্যাংক-এর হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং মো. জাবেদুল আলম বলেন, এই অর্জন তাদের গ্রাহকদের চাহিদা অনুযায়ী উদ্ভাবনী, নিরাপদ ও দক্ষ ব্যাংকিং সেবা প্রদানের প্রতিশ্রুতির প্রমাণ। ব্র্যাক ব্যাংক অত্যাধুনিক ডিজিটাল ব্যাংকিং সল্যুশনে বিনিয়োগ অব্যাহত রাখবে, যা তাদের ক্লায়েন্টদের একটি নির্বিঘ্ন ও আনন্দময় ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান করে।