ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাছে ধাক্কা দিয়ে তিন বগি লাইচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

গাছে ধাক্কা দিয়ে তিন বগি লাইচ্যুত, রেল যোগাযোগ বন্ধ
সিলেটগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও ঢাকার রেল যোগাযোগ বন্ধ আছে। আজ শনিবার (২০ মে) ভোরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া বনে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিক তথ্য অনুযায়ী, এতে প্রায় ৫০ জন আহত হয়েছেন। শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার উদয় কুশল সিংহ এ তথ্য নিশ্চিত করেছেন।

ট্রেনে থাকা যাত্রী আলমগীর হোসাইনী বলেন, খুব বাজেভাবে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। লাউয়াছড়া অভয়ারণ্যের মাঝামাঝি জায়গায় ঘটনাটি ঘটে।

স্টেশন মাস্টার উদয় কুশল সিংহ বলেন, ভোর ৫টার দিকে লাউয়াছড়া বনাঞ্চলে চট্টগ্ৰাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়েছে। যতটুকু জানা গেছে, রাতে ঝড় বৃষ্টি হয়েছিল, যার কারণে রেল লাইনেরর ওপর গাছ হেলে পড়েছিল। গাছের সঙ্গে চলন্ত ট্রেনের ধাক্কা লেগে ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়। দূর্ঘটনার পর কুলাউড়া ও আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে রওনা হচ্ছে। তবে রেল যোগাযোগ কখন চালু হবে তা এখনও বলা যাচ্ছে না। এ ঘটনার পর সারাদেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ আছে।

শ্রীমঙ্গলে বাংলাদেশ রেলওয়ের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী ফিরোজ গুলজার বলেন, ‘উদ্ধারকারী ট্রেন এখনো ঘটনাস্থলে পৌছাঁয়নি। যতটুকু জানতে পেরেছি রেললাইনের ওপর গাছ হেলে থাকায় ওই গাছের সঙ্গে ট্রেনের ধাক্কায় ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়েছে।’