ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মধ্যরাতে ঢাকা ছাড়ছে প্রথম হজ ফ্লাইট

চলতি বছরের প্রথম হজ ফ্লাইট শনিবার (২০ মে) দিবাগত রাত ৩টা ২০ মিনিটে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার জানিয়েছেন, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইট উদ্বোধন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। বিশেষ অতিথি থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এছাড়াও থাকবেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, সৌদি দূতাবাস, সিভিল এভিয়েশন, হাব ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রথম হজ ফ্লাইটে কতজন যাত্রী যাবেন, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আশকোনা হজ অফিসে ইমিগ্রেশন হওয়ার পর প্রথম ফ্লাইটের হজযাত্রীর সংখ্যা নিশ্চিত করে বলা যাবে।

এর আগে হজ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে তিনি এ কার্যক্রম উদ্বোধন করেন।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে সৌদি আরবে যাচ্ছেন। তাদের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে অর্ধেক যাত্রী। বাকিদের বহন করবে সৌদিভিত্তিক উড়োজাহাজ সংস্থা ফ্লাইনাস ও সৌদি এয়ারলাইন্স।