ঢাকা, সোমবার, ১১ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৬শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

চট্টগ্রামে অবরোধের প্রভাব নেই, চলছে দূরপাল্লার বাস

পঞ্চম দফায় বিএনপির ডাকা দুই দিনের অবরোধ কর্মসূচি আজ শুরু হয়েছে। তবে অবরোধের কোনো প্রভাব নেই বন্দরনগরী চট্টগ্রামে। নগরী ও জেলা উপজেলায় সব ধরনের যানবাহন চলাচল করছে স্বাভাবিকভাবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চলছে দূরপাল্লার যানবাহনও।

Google news
বুধবার (১৫ নভেম্বর) সকাল থেকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকার খোঁজ নিয়ে জানা গেছে, সর্বত্র সব ধরনের যানবাহন চলছে স্বাভাবিকভাবে।

নগরীর অলঙ্কার মোড়ের এনা পরিবহনের কাউন্টার ম্যানেজার সাইফুল ইসলাম জানান, চট্টগ্রাম থেকে ঢাকা ও অন্যান্য গন্তব্যের গাড়ি ছেড়ে যাচ্ছে প্রতি ঘণ্টায়, তবে যাত্রী সংখ্যা কম। স্বাভাবিকভাবেই চলছে দূরপাল্লার বাস।

নগরীর চান্দগাঁও এলাকার সৌদিয়া পরিবহনের কাউন্টারে দায়িত্বরত কর্মী ইসমাইল হোসেন জানান, চট্টগ্রাম-কক্সবাজার সড়কে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো প্রতিবন্ধকতা নেই।

এদিকে, চট্টগ্রাম নগরীতে সব ধরনের গণপরিবহন চলাচল করছে স্বাভাবিকভাবে। নগরীর বহদ্দার হাট, জিইসি, আগ্রাবাদ, বন্দর, ইপিজেড, চকবাজারসহ বিভিন্ন এলাকায় প্রতিদিনের নিয়মে স্বাভাবিক যানজটও লক্ষ্য করা গেছে। যাত্রীবাহী বাস ও গণপরিবহনের পাশাপাশি নগরী ও আন্তজেলা মহাসড়কে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ অন্যান্য যানবাহনও স্বাভাবিকভাবে চলাচল করছে। চট্টগ্রাম নগরীর কোথাও অবরোধের সমর্থনে মিছিল পিকেটিং-এর খবর পাওয়া যায়নি।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, সাপ্লাই চেইন ঠিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলায় সমন্বয় করে ঢাকামুখী পণ্যবাহী যানবাহন একসঙ্গে জড়ো করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় নিরাপদ চলাচল নিশ্চিত করা হচ্ছে।