ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নাশকতার পরিকল্পনা: যুবদলের চার নেতা রিমান্ডে, উদ্ধার অস্ত্র ও বোমা

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় নাশকতার প্রস্তুতিকালে পেট্রোল বোমা ও ককটেল তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার যুবদলের চার নেতার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৭ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক কবির হোসেন আসামিদের আদালতে হাজির করে বিশেষ ক্ষমতা আইনের মামলায় পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ তাদের দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—রুবেল হোসেন ওরফে পাতি রুবেল, মারুফ খান, সুমন ও নাবিল ওরফে হৃদয় সরদার।যাত্রাবাড়ী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মো. আসাদুজ্জামান এসব তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী থানাধীন রায়হান সুপার মার্কেটের ছাদে অভিযান চালিয়ে র‌্যাব-১০ তাদের গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে ১২টি দেশীয় অস্ত্র, ১০টি পেট্রোল বোমা, ৪টি ককটেল, ৯০গ্রাম গান পাউডার, ২ লিটার পেট্রোল, একটি মোটরসাইকেল ও ৩টি হেলমেট জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। র‌্যাব-১০ এর অধিনায়ক মোহাম্মদ ফরিদ উদ্দিন তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেছেন, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, তারা নাশকতার উদ্দেশ্যে রায়হান সুপার মার্কেটের ছাদের ওপর পেট্রোল বোমা ও ককটেল তৈরি করছিল। তারা যাত্রাবাড়ী থানা যুবদলের সভাপতি অপু এবং সহ-সভাপতি ফাহিমের নেতৃত্বে নাশকতা করে আসছিল। নাশকতাকারীরা বিশেষ করে যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাদ, ডেমরা, দনিয়াসহ আশপাশের বিভিন্ন এলাকায় নাশকতা করে।