ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কড়া বার্তা: নির্বাচনে কারও জন্য অপেক্ষা করা হবে না

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কোনও দল যদি অংশগ্রহণ না করে, তাহলে তাদের জন্য অপেক্ষা করা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

তিনি বলেন, আওয়ামী লীগ আশা করে নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে। কিন্তু কেউ যদি অংশগ্রহণ না করে, তাদের জন্য অপেক্ষা করা হবে না।

রোববার (১৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে আইডিডিবির উদ্যোগে আয়োজিত ‘দক্ষিণ এশিয়ায় নির্বাচন ও এ অঞ্চলের প্রভাব: গণতন্ত্র ও সংবিধানের ধারাবাহিকতা’ শীর্ষক সেমিনারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, তফসিল ঘোষণার পর দেশের জনগণ যে উৎসাহ-উদ্দীপনা দেখিয়েছে, তাতে কেউ নির্বাচনে বাধা দিতে পারবে না। আমরা এখন নির্বাচনী মেজাজে আছি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, কেউ নির্বাচনে বাধা দিতে পারবে না।

বিএনপি প্রসঙ্গে তিনি বলেন, যারা আগামী নির্বাচনে অংশ নেবে না তারা দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রার অংশ হবে না। অতীতে বিএনপির নির্বাচন বর্জনের ভুলে দেশ-বিদেশে, এমনকি তাদের বিদেশি প্রভুরাও তাদের ব্যাপক সমালোচনা করেছে। বিএনপির কিছু সমর্থক গভীরভাবে হতাশ এবং তারা দলের অগণতান্ত্রিক দৃষ্টিভঙ্গিতে কোনও ভবিষ্যৎ দেখতে পাচ্ছে না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, গণতন্ত্র একটি লম্বা যাত্রা এবং এই যাত্রায় সহযাত্রীদের মধ্যে মিল না থাকলে বেশিদূর যাওয়া যায় না। গণতন্ত্রের শত্রুরা এখনও সক্রিয় এবং দেশের অভ্যন্তরীণ যে কোনো ইস্যু দক্ষিণ এশিয়ায় প্রভাব ফেলবে। আমরা একে-অপরের কাছাকাছি বাস করি, আমাদের সমস্যা রয়েছে এবং সমস্যাগুলো থাকবে। বৃহত্তর মঙ্গলের জন্য সম্মিলিতভাবে আরও অনেক কিছু করার আছে।