ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোরে তেলের লরি উল্টে ৫ গাড়িতে ভয়াবহ আগুন

আজ মঙ্গলবার ভোরে সাভারের হেমায়েতপুরে ফাঁকা মহাসড়কে দ্রুত গতির একটি তেলের লরি উল্টে যায়। এতে ক্ষণিকের মধ্যে আগুন ধরে যায়। ভয়াবহ এই আগুনে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকার পুড়ে যায। সড়কদের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। চারপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে ২ ঘণ্টার চেষ্টার আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা যায়, ঢাকার সাভারের হেমায়েতপুরে তেলের ট্যাংকার উল্টে লাগা আগুনে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকার পুড়ে গেছে।

এগুলোর মধ্যে রয়েছে চারটি ট্রাক ও একটি প্রাইভেটকার। এ ঘটনায় একজন নিহত এবং আরো তিনজন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার (২ এপ্রিল) ভোরে হেমায়েতপুরের জোড়পুল এলাকায় এই ঘটনা ঘটে। খবর পেয়ে ‍উদ্ধারকাজে যোগ দেয় ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনার পর প্রায় দুই ঘণ্টা ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। মৃত ব্যক্তির নাম ইকবাল হোসেন। তাৎক্ষণিকভাবে পরিচয় জানা যায়নি।

জানা যায়, ভোর পাঁচটা ৩৫ মিনিটে তেলবাহী একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে ধাক্কা দিলে লরিটিতে আগুন ধরে যায়। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। লরির পেছনে আটকে থাকা চারটি ট্রাক ও একটি প্রাইভেটকারে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি এ্যাম্বুলেন্স ও দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে চারজনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে। পরে দগ্ধদের রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

সাভার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুরুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। হতাহতদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

সাভার মডেল থানার ওসি শাহ জামান বলেন, ঘটনার পর ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। এখন যান চলাচল করছে।