ঢাকা, মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে আগুনে অর্ধশতাধিক বসতঘর-দোকান পুড়ে ছাই

গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া এলাকায় অগ্নিকাণ্ডে ঘটনা ঘটেছে। আগুনে তিনটি কলোনির অর্ধশতাধিক বসতঘর, দোকান ও মালামাল পুড়ে গেছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: আব্দুল্লাহ আল আরেফিন জানান, বুধবার (১৪ মে) দিবাগত রাত তিনটার দিকে জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯ থেকে গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া পেয়ারা বাগান এলাকায় অগ্নিকাণ্ডের খবর পান তারা। পরে ভোগড়া মডার্ন ফায়ার স্টেশনের ৩টি ও কোনাবাড়ী মডার্ন ফায়ার স্টেশনের দু’টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় বৃহস্পতিবার ভোরে আগুন নিয়ন্ত্রণে আনেন। বৃহস্পতিবার সকালে আগুন পুরোপুরি নিভানো সম্ভব হয়।

তিনি আরও জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকাণ্ডে তিনটি কলোনির ৫০ থেকে ৬০টি বসতঘর ও দোকানপাট পুড়ে গেছে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

 

কলোনির মালিকরা জানান, স্থানীয় নায়েব আলী মাতব্বর ও তার ভাগিনা সোলেমান মিয়ার জমিতে তারা বাড়ি ও দোকান নির্মাণ করে সেগুলো ভাড়া দেওয়ার পাশাপাশি নিজেরাও বসবাস করছেন। ভোগড়া মডার্ন ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. রুহুল আমিন জানান, এলাকায় পানি সংকটের কারণে আগুন নেভাতে কিছুটা বিলম্ব হয়েছে।