ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নকল জুস কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

পাবনা: জেলার সদর উপজেলায় বিএসটিআইর অনুমোদন ছাড়াই তৈরি হতো দেশের প্রসিদ্ধ কোম্পানির আদালে নকল জুস। পরে অভিযানে কারখানাকে এক লাখ টাকা জরিমানা করে জেলা ভোক্তা অধিদপ্তর।

শুক্রবার (৭ জুন) সকালে উপজেলার গয়েশপুর ইউনিয়নের রহিমপুর এলাকার তানজিলা ফুড অ্যান্ড বেভারেজ নামে একটি অবৈধ কোম্পানির কারখানায় এই অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাবনার সহকারী পরিচালক মো. মাহমুদ হাসান রনি।

এ সময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কনজুমার অ্যাসোসিয়েশনের প্রতিনিধি ও পুলিশ প্রশাসনের দায়িত্বরত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক মাহমুদ হাসান রনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা সদরের গয়েশপুর এলাকায় তানজিলা ফুড অ্যান্ড বেভারেজ নামের একটি জুস কোম্পানির কারখানায় অভিযান চালানো হয়। অধিদপ্তরের কাগজপত্র ছাড়াই দেশের প্রসিদ্ধ কোম্পানির জুসের আদলে নকল জুস তৈরি করা হচ্ছিল। এ সময় বিপুল পরিমাণে নকল জুস পণ্য জব্দ করে ধ্বংস করা হয়। এর দায়ে কম্পানির মালিককে এক লাখ টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, নকল জুস তৈরির কার্যক্রম বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। পুনরায় যদি তিনি নকল জুস তৈরি করেন তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।