ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পানির দাবিতে মিরপুরে সড়ক অবরোধ করে এলাকাবাসীর বিক্ষোভ

পানির দাবিতে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে মিরপুর ১১ পর্যন্ত সড়ক অবরোধ করেছেন এলাকাবাসী। এতে ওই রুটে যান চলাচল বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার (১১ জুন) বিকালে ৪টার দিকে সড়ক অবরোধের এই ঘটনা ঘটে।

 

ভুক্তভোগীরা বলছেন, তাদের বস্তিতে এক মাস ধরে পানির সংকট। অল্প কিছু সময়ের জন্য পানি এলেও বেশিক্ষণ তা থাকে না। পানিতে ময়লা ও দুর্গন্ধ ছিল। কিন্তু গত ১৭ দিন টানা পানি নেই। এজন্য বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছেন।

পানির দাবিতে সড়কে অবরোধে নামেন শাহপরান বস্তি, বালুরমাঠ বস্তিসহ ৩টি ক্যাম্পের শতাধিক বাসিন্দা। এ সময় অনেকে খালি কলসি নিয়ে বিভিন্ন স্লোগান দেন। একপর্যায়ে বিক্ষাভকারীরা মিরপুর ১০ গোলচত্বর সড়কে যান চলাচল বন্ধ করে দেন। পরে মিরপুর থানা পুলিশের একটি দল এসে সমস্যার সমাধানের আশ্বাসে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

পানির দাবিতে কলস নিয়ে সড়ক অবরোধে এসেছেন রোকসানা আক্তার। তিনি বলেন, প্রায় এক মাস ধরে পানি নাই। পানির জন্য ছুটতে হচ্ছে মানুষের বাসায় বাসায়। এই তীব্র তাপদাহে পানির অভাব অতিষ্ট হয়ে উঠেছেন তারা।

শাহপরান বস্তিতে বাস করেন ফয়েজ মিয়া। তিনি জানান, প্রতিমাসে পানির বিল তো মাফ নাই। আমাদের পানি নাই কেন। ওয়াসার কিছু লোকজন টাকা খেয়ে পাশের হাউজিং কোম্পানিকে পানি সরবরাহ করছে। আমরা রাস্তায় নেমেছি দেখে পুলিশ এসে বলছে ১ ঘণ্টার মধ্যে সমাধান হবে। রাস্তায় না নামলে পানির সমস্যার কথা শোনারও কেউ ছিল না। সমাধান না হলে আমরা আবারও রাস্তায় নামব।

মিরপুর মডেল থানার ওসি মুন্সী সাব্বির আহম্মেদ বলেন, পল্লবী থেকে পানির দাবিতে এসে রাস্তা অবরোধ করে রেখেছিল। আমাদের তরফ থেকে সমাধানের চেষ্টা করেছি।