ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি-মার্তিনেজের জোড়া গোলে আর্জেন্টিনার বড় জয়

কোপা আমেরিকার আগে প্রীতি ম্যাচে গুয়েতেমালাকে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। ৪-১ গোলে বড় জয় পেয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন। মেসি ও মার্টিনেজের জোড়া গোলে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা।

আগামী ২১ জুন থেকে মাঠে গড়াবে কোপা আমেরিকা। মূল লড়াইয়ে নামার আগে অংশগ্রহণকারী দলগুলো আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে। এতে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল ও বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল। শেষ প্রীতি ম্যাচে পেল বড় জয়।

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডের ল্যান্ডওভারে ফেডএক্স ফিল্ডে শনিবারের (১৫ জুন) খেলাটি গড়ায় বাংলাদেশ সময় সকাল ৬টায়। দলের হয়ে দুটি করে গোল করেছেন লিওনেল মেসি ও লাউতারো মার্টিনেজ।

গুয়েতেমালার গোলটি ছিল আত্মঘাতি। খেলা শুরু হওয়ার ৪ মিনিটের মাথায় এগিয়ে যায় গুয়েতেমালা। বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে বল জড়ান লিসান্দ্রো মার্টিনেজ। তবে ম্যাচের ১২তম মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান লিওনেল মেসি। এরপর উভয় দলই গোলের জন্য পাল্টাপাল্টি আক্রমণ চালায়।

৩৯তম মিনিটে গুয়েতেমালার খেলোয়াড় ডি-বক্সে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। মেসি বল এগিয়ে দেন লাউতারো মার্টিনেজের দিকে। সেখান থেকে গোল করে দলকে লিড এনে দেন মার্টিনেজ। ৬৫ মিনিটে ফের গোল করেন লাউতারো মার্টিনেজ। আর ৭৫ মিনিটে মেসি করেন শেষ গোল।