ঢাকা, রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দার্জিলিংয়ে ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ১৫, আহত অন্তত ৬০

ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কায় ট্রেনটির শেষের দুটি বগি লাইনচ্যুত হয়ে এতে নিহতের সংখ্যা বেড়ে ১৫ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ৬০ জন। আজ সোমবার (১৭ জুন) সকালে নীচবাড়ি ও রাঙাপানি স্টেশনের মাঝে এ দুর্ঘটনা ঘটে।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনায় ক্ষতিপূরণ ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী। যাদের মৃত্যু হয়েছে, তাদের পরিবারকে দুলক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানিয়েছে তার দফতর।

এদিকে, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে এক্স হ্যান্ডলে উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘এই মাত্র দার্জিলিঙের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম। বিশদে এখনও জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ি ধাক্কা দিয়েছে শুনেছি। জেলাশাসক, এসপি, চিকিৎসক ও অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধারকাজ শুরু হচ্ছে।’ পোস্ট করেছেন রেলমন্ত্রীও।

দার্জিলিং পুলিশের অ্যাডিশনার এসপি অভিষেক রায়ের বরাতে আনন্দবাজার পত্রিকা জানায়, ‘কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে ধাক্কা দেয় পেছন থেকে আসা একটি মালগাড়ি। এতে বগি লাইনচ্যুত হলে ভেতরে আটকে পড়েন যাত্রীরা। সেখান থেকে উদ্ধার করে কাছেই একটি জায়গায় অস্থায়ী ভাবে আহতদের নিয়ে গিয়ে রাখা হচ্ছে। সেখান থেকে প্রয়োজন অনুযায়ী হাসপাতালে পাঠানো হচ্ছে।’