ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নৌপরিবহন প্রতিমন্ত্রীর ৩ জেলার নৌপথ পরিদর্শননারায়ণগঞ্জ, চাঁদপুর ও বরিশাল জেলার নৌপথ পরিদর্শন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শনিবার সকাল ৮টার দিকে তিনি নৌপথে নারায়ণগঞ্জ নদীবন্দর হয়ে চাঁদপুরের লক্ষ্মীরচরের উদ্দেশে রওনা হন। এরপর তিনি পর্যায়ক্রমে চাঁদপুর আলুর বাজার ফেরিঘাট, হাইমচর উপজেলার ইশানবালা ও বরিশাল জেলার হিজলা-উলানিয়া-মিয়ারচর নৌপথ পরিদর্শন করেন। সকাল ১০টার দিকে প্রতিমন্ত্রী খালিদ, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক আলুর বাজার ফেরিঘাটে উপস্থিত হলে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান তাদের ফুলেল শুভেচ্ছা জানান। পরে প্রতিমন্ত্রী প্রশাসনের কর্মকর্তাদের সাথে নৌপথ সম্পর্কে আলোচনা করেন। বন্দর ও পরিবহন বিভাগের পরিচালক ওয়াকিল নোয়াজ, বিআইডব্লিউটিয়ের প্রধান প্রকৌশলী (ড্রেজিং) আবদুল মতিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (প্রকৌশল বিভাগ) রফিকুল ইসলাম তালুকদার, যুগ্ম পরিচালক মাহমুদুল হাসান, চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন। কাউছার আহমেদ বলেন, ‘প্রতিমন্ত্রী মূলত বরিশাল জেলার মিয়ারচর স্থানটি দেখতে এসেছেন। কারণ ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে লঞ্চে চলাচল করতে মিয়ারচর অতিক্রম করতে হয়। সেখানে লঞ্চ চলাচলে সমস্যা হওয়ার কারণে বিকল্প নৌপথ অনুসন্ধানে প্রতিমন্ত্রীসহ অন্য কর্মকর্তাদের পরিদর্শনে আসা। এর পাশাপাশি প্রতিমন্ত্রী তিন জেলার নৌপথ পরিদর্শন করেন।’

নারায়ণগঞ্জ, চাঁদপুর ও বরিশাল জেলার নৌপথ পরিদর্শন করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার সকাল ৮টার দিকে তিনি নৌপথে নারায়ণগঞ্জ নদীবন্দর হয়ে চাঁদপুরের লক্ষ্মীরচরের উদ্দেশে রওনা হন। এরপর তিনি পর্যায়ক্রমে চাঁদপুর আলুর বাজার ফেরিঘাট, হাইমচর উপজেলার ইশানবালা ও বরিশাল জেলার হিজলা-উলানিয়া-মিয়ারচর নৌপথ পরিদর্শন করেন।

সকাল ১০টার দিকে প্রতিমন্ত্রী খালিদ, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক আলুর বাজার ফেরিঘাটে উপস্থিত হলে চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

পরে প্রতিমন্ত্রী প্রশাসনের কর্মকর্তাদের সাথে নৌপথ সম্পর্কে আলোচনা করেন।

বন্দর ও পরিবহন বিভাগের পরিচালক ওয়াকিল নোয়াজ, বিআইডব্লিউটিয়ের প্রধান প্রকৌশলী (ড্রেজিং) আবদুল মতিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী (প্রকৌশল বিভাগ) রফিকুল ইসলাম তালুকদার, যুগ্ম পরিচালক মাহমুদুল হাসান, চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা কাউছার আহমেদ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

কাউছার আহমেদ বলেন, ‘প্রতিমন্ত্রী মূলত বরিশাল জেলার মিয়ারচর স্থানটি দেখতে এসেছেন। কারণ ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে লঞ্চে চলাচল করতে মিয়ারচর অতিক্রম করতে হয়। সেখানে লঞ্চ চলাচলে সমস্যা হওয়ার কারণে বিকল্প নৌপথ অনুসন্ধানে প্রতিমন্ত্রীসহ অন্য কর্মকর্তাদের পরিদর্শনে আসা। এর পাশাপাশি প্রতিমন্ত্রী তিন জেলার নৌপথ পরিদর্শন করেন।’