ঢাকা, রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নবীগঞ্জে পেট্রোল বোমা হামলা: সাবেক এমপিসহ ১৭ জনের নামে মামলা

হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের প্রচারণা সভায় পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় মামলা দায়ের হয়েছে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার বাদী হয়ে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলায় হবিগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শেখ সুজাত মিয়াসহ ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে।

রাতে যোগাযোগ করা হলে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজিজুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ মামলায় মকবুল হোসেন নামে একজনকে গ্রেপ্তার করা হয়। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মামলায় অভিযোগ করা হয়, পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর বিজয় নিশ্চিত জেনে বিএনপি দলীয় প্রার্থীর সমর্থকরা হামলা করেছেন।

রোববার (১০ জানুয়ারি) সন্ধ্যায় নবীগঞ্জ পৌরসভার গাজীরটেক পয়েন্টে মেয়র প্রার্থী গোলাম রসুল চৌধুরী রাহেলের উপস্থিতিতে আওয়ামী লীগের সভা চলছিল। সভার শেষ পর্যায়ে দুর্বৃত্তরা সেখানে একটি পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে নৌকার সমর্থকসহ তিনজন আহত হয়। ঘটনার পর সেখান থেকে পুলিশ একজনকে আটক ও চারটি পেট্রোল বোমা উদ্ধার করে। পেট্রোল বোমা বিস্ফোরণ ঘিরে ঘটনার দিন রাতেই আওয়ামী লীগ ও বিএনপির পক্ষ থেকে আলাদাভাবে সংবাদ সম্মেলন করা হয়।

আওয়ামীলীগ নেতারা দাবি করেন, বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকেরা পরাজয় জেনে এই হামলা করেছেন। আর বিএনপি জানিয়েছে, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে পেট্রোল বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। উভয়পক্ষের সংবাদ সম্মেলনে তাদের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।