ঢাকা, সোমবার, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

আকরাম খান করোনা পজিটিভ

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান করোনায় আক্রান্ত। শুক্রবার রাতে কোভিড পরীক্ষায় পজিটিভ হন।

এর আগে বৃহস্পতিবার তিনি করোনা পরীক্ষার নমুনা দেন। মহাখালীর ডিওএইচয়ের বাসায় আইসোলেশনে আছেন ১৯৯৭ আইসিসি ট্রফিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলকে নেতৃত্ব দেওয়া এ অধিনায়ক।

শনিবার সকালে মুঠোফোনে আকরাম খান বলেন, ‘শারীরিকভাবে সুস্থ আছি। করোনার তেমন কোনো উৎসর্গ নেই। হালকা একটু কাঁশি আছে। জ্বর নেই। দেশবাসীর কাছে দোয়া চাই যেন দ্রুত করোনা থেকে মুক্তি পেতে পারি এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।’ তার পজিটিভ আসার পর স্ত্রী ও দুই মেয়ের করোনার নুমনা সংগ্রহ করা হয়েছে।

১৯৮৮ সালে জাতীয় দলে অভিষেক আকরাম খানের। অবসরে যান ২০০৩ সালে। এ সময়ে ৪৪ ওয়ানডে ম্যাচে ২৩.২৩ গড়ে রান করেছেন ৯৭৬। হাফ সেঞ্চুরি আছে ৫টি। এছাড়া টেস্ট খেলেছেন ৮টি। রান করেছেন মাত্র ২৫৯।

অবসরে গেলেও ক্রিকেটাঙ্গন ছাড়েননি আকরাম খান। বিভিন্ন সময়ে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। কখনো নির্বাচকের ভূমিকায় তাকে দেখা গেছে। কখনো ম্যানেজার হয়েছেন। সবশেষ কয়েক বছর বোর্ড পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। সঙ্গে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যানও তিনি।