ঢাকা, সোমবার, ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

অবশেষে ওমানের পথে যাত্রা বাংলাদেশ ক্রিকেট দলের

ওমানে ঘুর্ণিঝড় ‘শাহিনের’ প্রভাবে দেশটির রাজধানী মাসকাটের আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান অবতরণ ও উড্ডয়ন বন্ধ ছিলো। যে কারণে বাংলাদেশ ক্রিকেট দলের ওমান সফর শুরু করা নিয়ে তৈরি হয় সংশয়। অবশেষে সে সংশয় কেটে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ৩ অক্টোবর রাত পৌনে ১২ টার ফ্লাইটে ওমানের রাজধানী মাসকাটের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল।
বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একাধিক সূত্র।

এর আগে রাত ৮টার দিকে নির্বাচক হাবিবুল বাশার জানান, ওমানে ঘূর্ণিঝড় শাহিনের কারণে বাংলাদেশ দলের বিশ্বকাপ যাত্রার ফ্লাইট স্থগিত করা হয়েছে। বিভিন্ন গণমাধ্যম সেই খবর প্রচার করে।

এ যাত্রাতেও ঘটেছে কিছু রদবদল। প্রথমে জানানো হয়েছিল জাতীয় দলের বহর ওমান যাবে চার্টার্ড ফ্লাইটে করে। পরে ঠিক হয়েছে যে, চার্টার্ড ফ্লাইটে নয়, বাংলাদেশ বিমানের ঢাকা-মাসকাট ফ্লাইটে ওমান যাবে ক্রিকেট দল।

৪ অক্টোবর একদিন রুম কোয়ারেন্টাইন। এরপর ৫ অক্টোবর থেকে ৭ দিনের অনুশীলন শুরু এবং সেটাই হবে টি-টোয়েন্টি বিশ্বাকাপের প্রস্তুতি।

এই ৭ দিনের অনুশীলন শেষে ১২ ও ১৪ অক্টোবর ওমানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে জাতীয় দল। এরপর ১৭ অক্টোবর স্কটল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে প্রথম ম্যাচ বাংলাদেশের।