ঢাকা, বৃহস্পতিবার, ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত ক্রিকেটার রুবেল

জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের দাফন বনানী কবরস্থানে সম্পন্ন হয়েছে। এর আগে, মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার, বাংলাদেশ জাতীয় দলের খেলোয়ার এনামুল হক বিজয়, ফজলে রাব্বি, ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুসসহ আরো অনেকে।

দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। মঙ্গলবার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান মোশাররফ হোসেন রুবেল। তার পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করে।

২০১৯ সালে ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এ বাঁ-হাতি স্পিনার। সে সময় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তার। চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু কয়েক বছর না যেতেই ফের দেখা দেয় টিউমার। পরে ইনফেকশন হয়ে যায়। সেখান থেকে বাসা বাধে ক্যান্সার। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গত ১৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়। ছিলেন আইসিউতেও। তবে অবস্থা কিছুটা ভালো হলে তাকে গত শুক্রবার বাসায় নেয়া হয়।

মোশাররফ রুবেল জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। এছাড়া ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট নিয়েছেন ১২০টি।