ঢাকা, শনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপে টাইগারদের চূড়ান্ত দল ঘোষণা

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন অষ্টম টি-২০ বিশ্বকাপ দলে পরিবর্তন আনলো বাংলাদেশ। সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিনকে বাদ দিয়ে ১৫ সদস্যের চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম।
শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে জায়গা পাওয়া দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। এ সময়ে কোন কারণ ছাড়াই স্কোয়াডে পরিবর্তন আনা যাবে। সেই সুযোগটি কাজে লাগিয়েছে বিসিবি।

অবশ্য পরিবর্তন যে আসতে যাচ্ছে সেটার ইঙ্গিত আগেই মিলেছিল। স্ট্যান্ডবাই তালিকায় থাকা সৌম্য ও শরিফুল ত্রিদেশীয় সিরিজে ঠিকঠাক মেলে ধরতে না পারলেও তাদের ইনটেন্ট ভালো থাকায় অস্ট্রেলিয়া বিশ্বকাপে সুযোগ দেওয়া হয়েছে।

অন্যদিকে ত্রিদেশীয় সিরিজে ব্যর্থ হওয়া দুই ক্রিকেটার সাইফউদ্দিন ও সাব্বির রহমানকে নিউজিল্যান্ড থেকে দেশে পাঠানো হচ্ছে।

এর আগে, ১৪ সেপ্টেম্বর বিসিবি ঘোষিত ১৫ সদস্যের বাংলাদেশ দলে সুযোগ পেয়েছিলেন সাব্বির ও সাইফ উদ্দিন। সে সময় সৌম্য ও শরিফুলকে স্ট্যান্ডবাই রাখা হয়েছিল।

একনজরে বিশ্বকাপে বাংলাদেশের চূড়ান্ত দল: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী চৌধুরী, মুসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক/সহ-অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, এবাদত হোসেন।