ঢাকা, বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে লিভিংস্টোন ঝড়

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বুধবারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল পাঞ্জাব কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। ঘরের মাঠ মহালিতে রান উৎসব করেছে পাঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করেছে তারা।

টসে হেরে ব্যাট করতে নামা পাঞ্জাবের শুরুটা অবশ্য ভালো ছিল না। দলীয় ১৩ রানেই হারায় ওপেনার প্রভসিমরান সিংকে। ৭ বলে ৯ রান করে বিদায় নেন তিনি। অষ্টম ওভারে দলীয় ৬২ রানে সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। ২০ বলে ৩০ রানের ইনিংস খেলেন পাঞ্জাব অধিনায়ক। ২৬ বলে ২৭ রান করে দলীয় ৯৫ রানে আউট হন তিনে নামা ম্যাথুও শর্ট। এরপর আর কোনো উইকেট হারায়নি কিংস।

মাত্র ৫৩ বলে অবিচ্ছিন্ন ১১৯ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন লিয়াম লিভিংস্টোন ও জিতেশ শর্মা। ৪২ বলে অপরাজিত ৮২ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লিভিংস্টোন। ৪টি ছক্কা ও ৭টি চার মেরেছেন এই ইংলিশ ব্যাটার। ১ রানের জন্য ফিফটি পাননি জিতেশ, ২৭ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন তিনি। এই দুজনের ঝোড়ো ব্যাটিংয়ে শেষ ৫ ওভারে ৬৯ রান তোলে পাঞ্জাব।

বল হাতে চরম ব্যর্থ হয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের ইংলিশ পেসার জোফরা আর্চার। ৪ ওভারে ৫৬ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি। লেগ স্পিনার পিযূষ চাওলা ৪ ওভারে ২৯ রানের বিনিময়ে পেয়েছেন দুটি উইকেট।

এদিকে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল লখনউ সুপার জায়ান্ট ও চেন্নাই সুপার কিংস। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। ১৯ দশমিক ২ ওভারে ৭ উইকেটে ১২৫ রান তুলেছিল লখনউ। এর পরই নামে বৃষ্টি। পরে ম্যাচ অফিশিয়ালরা ম্যাচটিকে পরিত্যক্ত ঘোষণা করেন।